আর্কাইভ থেকে বাংলাদেশ

মা হারালেন অভিনেত্রী ও লেখিকা ঈশিতা

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী ও লেখিকা রুমানা রশীদ ঈশিতার মা জাহানার খান নদী মারা গেছেন। সোমবার (১০ অক্টোবর) ভোরে উত্তরার বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম। তিনি জানান, সাভারের পারিবারিক কবরস্থানে জানা রশীদকে সমাহিত করা হবে।

ঈশিতার মায়ের মৃত্যুর খবরে বিনোদন অঙ্গনে নেমেছে শোকের ছায়া। অভিনয়শিল্পী, প্রযোজক, নির্মাতাসহ বিনোদন অঙ্গনের সঙ্গে যুক্ত অনেকেই সকাল থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে ঈশিতার মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করছেন।

বাংলাদেশ টেলিভিশনের প্রতিভা অন্বেষণমূলক আয়োজন ‘নতুন কুঁড়ি’তে চ্যাম্পিয়ন হওয়া শিশুশিল্পী ঈশিতা। ওই সময়েই তারকাখ্যাতি পান। তাকে কেন্দ্র করে নির্মিত হয় নাটক। বড় হয়েও জনপ্রিয়তা ধরে রাখেন এই তারকা।

ঈশিতার প্রথম অভিনীত নাটক ছিল ইমদাদুল হক মিলনের রচনায় ও ফখরুল আবেদীনের পরিচালনায় ‘দু’জনে’। এরপর বড় হয়ে শহীদুল হক খানের ‘তিথি’নাটকের মধ্যমে নায়িকা হিসেবে যাত্রা করেন তিনি। ভক্তরা এই প্রিয়দর্শিনীকে নায়িকা-গায়িকা হিসেবেও পেয়েছেন।

মাঝে বিয়ে, সংসার ও সন্তান নিয়ে ব্যস্ত ছিলেন ঈশিতা। এর ফলে মিডিয়া থেকে কিছুটা দূরে ছিলেন। এখন আর অভিনয়ে খুব বেশি একটা নিয়মিত নেই তিনি। তবে সামাজিক যোগাযোগামাধ্যম ফেসবুকে সরব আছেন।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন