আর্কাইভ থেকে বাংলাদেশ

আরও ২ ঘণ্টা বন্ধ থাকতে পারে সিএনজি স্টেশন

গ্যাস সংকট মোকাবিলায় সিএনজি স্টেশনগুলো আরও দুই ঘণ্টা বাড়িয়ে  সাত ঘণ্টা বন্ধ  রাখতে চায় সরকার। তবে কবে থেকে এবং কয়টা থেকে কয়টা পর্যন্ত সরবরাহ বন্ধ থাকবে, এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হয়নি।

মঙ্গলবার (১২ অক্টোবর) সিএনজি স্টেশন মালিকদের সঙ্গে রাষ্ট্রায়ত্ত তেল-গ্যাস কোম্পানি পেট্রোবাংলার এক বৈঠকে এই সিদ্ধান্ত জানিয়ে দেয়া হয়েছে। 

গেলো ১ মার্চের আগে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত চার ঘণ্টা গ্যাস বিক্রি বন্ধ ছিল। এরপর ১ মার্চ থেকে সিএনজি স্টেশনগুলো সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত ৫ ঘণ্টা করে বন্ধ রাখা হচ্ছে। এখন এর সাথে আরও দুই ঘণ্টা যুক্ত হলে দিনে মোট ৭ ঘণ্টা বন্ধ থাকবে সিএনজি স্টেশনগুলো।

সিএনজি ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি ফারহান নূর গণমাধ্যমকে বলেন, গ্যাস সংকটের কারণে আমাদেরকে আরও দুই ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ রাখার কথা জানায় পেট্রোবাংলা। আমরা এতে অসম্মতি জানিয়েছি।

পেট্রোবাংলার পরিচালক (অপারেশন) মো. কামরুজ্জামান বলেছেন, সিএনজি স্টেশন মালিকদের সঙ্গে প্রাথমিক আলোচনা হয়েছে। এখনও চূড়ান্ত কিছু হয়নি। তবে, সবাই এগিয়ে না এলে এই সংকট মোকাবিলা করা সম্ভব নয়।

উল্লেখ্য, দেশে বর্তমান গ্যাসের চাহিদা ৪২০ কোটি ঘনফুট। পেট্রোবাংলা সরবরাহ করছে ২৬৭ কোটি ঘনফুট। এর মধ্যে এলএনজি থেকে আসছে ৩৮ কোটি ঘনফুট।

এ সম্পর্কিত আরও পড়ুন