আর্কাইভ থেকে বাংলাদেশ

সুবর্ণজয়ন্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইমরান খানের চিঠি

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছরপূর্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়ে চিঠি পাঠিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এছাড়াও চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাকিস্তান সফরে আমন্ত্রণ জানানো হয়েছে এবং বাংলাদেশের সঙ্গে সম্পর্ক পুনর্গঠনে রীতিমতো আকুতি জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো চিঠিতে ইমরান খান বলেন, আসুন, জনগণের উন্নত ভবিষ্যৎ গড়তে আমরা সম্পর্ক নবায়ন করি এবং দুই দেশের মধ্যে আরও ঘনিষ্ঠ বন্ধন গড়ি। আমার নিজের এবং পাকিস্তানের সরকার ও জনগণের পক্ষ থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের ৫০ বছরপূর্তিতে অভিনন্দন জানাতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে গত ১৭ মার্চ থেকে ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালা উদযাপন করছে বাংলাদেশ। ভারত, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা ও মালদ্বীপের মতো প্রতিবেশী দেশগুলোর সরকারপ্রধানরা অনুষ্ঠানে যোগ দেয়ার আমন্ত্রণ পেলেও তালিকায় নেই পাকিস্তান।

সেই অনুষ্ঠানমালা সম্পর্কে ইমরান খান বলেন, শেখ মুজিবুর রহমানের প্রতি আপনার (শেখ হাসিনা) ও বাংলাদেশের জনগণের যে গভীর ভালোবাসা এবং শ্রদ্ধা রয়েছে, তা প্রয়াত প্রধানমন্ত্রীর জন্মশতবর্ষ স্মরণে আয়োজিত অনুষ্ঠানে প্রতিফলিত হয়েছে। এছাড়াও পাকিস্তান বাংলাদেশের সঙ্গে ভ্রাতৃপ্রতিম সম্পর্ককে গভীরভাবে মূল্য দেয়।

দুই দেশের ইতিহাস, ধর্মীয় বিশ্বাস এবং স্বার্থে মিল রয়েছে জানিয়ে আঞ্চলিক শান্তি, নিরাপত্তার পাশাপাশি টেকসই উন্নয়নের জন্য দ্বিপাক্ষিক বন্ধন জোরদার করা প্রয়োজন বলেও উল্লেখ করেন পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন