আর্কাইভ থেকে জাতীয়

ভ্যাকসিন আসার সাথে সাথেই বাংলাদেশ পাবে

ভ্যাকসিন বাজারে আসার সাথে সাথেই বাংলাদেশ পাবে। এর ব্যবস্থাপনা কিভাবে হবে তার প্রস্তুতি নিতে ইতোমধ্যেই নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময়, মহামারি মোকাবেলায় স্বাস্থ্যবিধি নিজে মানার পাশাপাশি কর্মস্থল এবং আশপাশের সবাই যেন মেনে চলে, তা নিশ্চিত করতে কর্মকর্তা-কর্মচারিদের নির্দেশ দেন তিনি।

আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে গণভবন থেকে ১১৬ তম, ১১৭ তম ও ১১৮ তম আইন ও প্রশাসনের প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী। করোনা দুর্যোগের মধ্যেও এই প্রশিক্ষণ চলমান রাখায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী বলেন, উন্নত ও সমৃদ্ধ দেশ গড়াই ছিলো বঙ্গবন্ধুর স্বপ্ন। স্বপ্ন পূরণের জন্য উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সর্বোচ্চ চেষ্টা করছে সরকার। ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশের যে লক্ষ্য, তা পূরণের জন্য কর্মকর্তাদের নিজেদের গড়ে তোলার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, সরকারি কর্মকর্তাদের সততার সাথে কাজ করতে হবে। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করতে হবে।

এসময় তিনি বলেন, করোনা মহারিতে মানুষের জীবন সচল রাখতে সব ধরনের ব্যবস্থা নিয়েছে সরকার। করোনার ভ্যাকসিন পাওয়ামাত্রই তা সঠিকভাবে সংরক্ষণের নির্দেশ দেয়া হয়েছে।  করোনাভাইরাস থেকে রক্ষা পেতে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।  

দেশের যেকোন প্রান্তের জনগনের জন্য কাজ করতে হবে জানিয়ে প্রধানমন্ত্রী প্রশাসনের কর্মকর্তাদের জন্য সরকারের নেয়া পদক্ষেপ তুলে ধরেন এবং সমাজে প্রত্যেকেরই অবদান রয়েছে জানিয়ে বলেন, মানুষকে যথাযথ সম্মান দিতে হবে।

সামাজিক নানা অপকর্মে জড়িত অপরাধীরা যে দলেরই হোক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন