আর্কাইভ থেকে ক্রিকেট

বৃষ্টি আইনে বাংলাদেশকে করতে হবে ১৭০ রান

নেপিয়ারে দ্বিতীয় টি-টোয়েন্টিতে কিউইদের ব্যাটিংয়ে দুই দফা বৃষ্টি আঘাত হানায় খেলা বন্ধ ছিল। সবশেষ ১৭.৫ ওভারে নিউজিল্যান্ডের রান ছিল ৫ উইকেটে ১৭৩ রান। বৃষ্টি আইনে এই রান গিয়ে দাঁড়িয়েছে ১৭০ রান। অর্থাৎ বাংলাদেশকে ম্যাচে জয় পেতে হলে ১৬ ওভারে ১৭০ রান করতে হবে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১ ওভারে বাংলাদেশের রান বিনা উইকেটে ৫ রান। ক্রিজে আছেন মোহাম্মদ নাইম ১ ও লিটন দাস ৫ রানে।

এর আগে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান মাহমুদুল্লাহ। ক্রিজে নেমেই ওপেনার মার্টিন গাপটিল এবং ফিন অ্যালেন টাইগার বোলারদের উপর ঝড় তোলেন। তাসকিনের বলে মাহমুদুল্লাহর হাতে জীবন পেলেও নাইম শেখের হাতে ধরা পড়েন অ্যালেন। তখন দলীয় রান ৩৬। 

এরপর দলীয় ৫৫ রানে সাইফউদ্দিনের পায়ের কাছে করা বলকে অনায়েসে ফ্লিক করে বাউন্ডারিতে পাঠাতে চেয়েছিলেন গাপটিল। কিন্তু তাসকিনের অসাধারণ ক্যাচে ডাগআউটে ফিরতে হয় তাকেও। সপ্তম ওভারের প্রথম বলে কনওয়েকে মিথুনের হাতে ক্যাচ বানিয়ে ফেরান শরিফুল।

এরপর দলীয় ১০০'র আগে মেহেদিকে এগিয়ে এসে মারতে গিয়ে স্টাম্পিং হন ইয়াং। ১৪ রানে ফিরেন তিনি। এর খানিক পরই ম্যাচে হানা দেয় বেসরিক বৃষ্টি। বৃষ্টির শেষে আবার খেলা শুরু করলে এবার কিউই শিবিরে আঘাত হানেন মেহেদি হাসান। নিজের বলে নিজে ক্যাচ নিয়ে ফিরিয়ে দিয়েছেন মার্ক চ্যাপম্যানকে। এরপরই আবার বেরসিক বৃষ্টি মাঠে আঘাত হানে। অবশ্য এর আগে গ্ল্যান ফিলিপস নিজের অর্ধশত তুলে নেন। তিনি ৩১ বলে ৫ চার ও ২ ছয়ে ৫৮ রান করে অপরাজিত থাকেন। অপরপ্রান্তে ডারেল মিচেল ১৬ বলে ৬ চানে ৩৪ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের হয়ে মেহেদী হাসান ২টি, সাইফউদ্দিন, তাসকিন ও শরিফুল প্রত্যেকে একটি করে উইকেট লাভ করেন।

নিউজিল্যান্ড একাদশ
ফিন অ্যালেন, মার্টিন গাপটিল, ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), উইল ইয়ং, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, ড্যারিল মিচেল, টিম সাউদি (অধিনায়ক), ইশ সোধি, অ্যাডাম মিলনে ও হামিশ ব্যানেট।

বাংলাদেশ একাদশ
লিটন দাস (উইকেটরক্ষক), মোহাম্মদ নাইম, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শেখ মেহেদী, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন