আর্কাইভ থেকে করোনা ভাইরাস

সবাইকে স্বাস্থ্যবিধি মানার আহ্বান প্রধান বিচারপতির

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। 

সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটির পর বুধবার (৩১ মার্চ) সকালে বিচারিক কার্যক্রমের শুরুতেই আপিল বিভাগের বেঞ্চে প্রধান বিচারপতি এ আহ্বান জানান।

এসময় তিনি বলেছেন, ‘সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন। স্বাস্থ্যবিধি না মানার কারণেই আবার করোনার বিস্তার ঘটছে। করোনার যে ধরনটা দেখা যাচ্ছে, সেটা তো ব্যাপকভাবে বিস্তার ঘটাচ্ছে।’

আদালত অঙ্গন অনেক বেশি সংক্রমণ ঝুঁকিপূর্ণ উল্লেখ করে আইনজীবী ও আদালত সংশ্লিষ্টদের স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি।

করোনাভাইরাসের পরিবর্তিত পরিস্থিতিতে বিচারক ও আইনজীবীদের কালো কোট এবং গাউন পরিধান করার প্রয়োজন নেই বলে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। সে অনুযায়ী আজ বিচারপতি ও আইনজীবীরা কালো কোট ও গাউন ছাড়াই মামলার শুনানি করছেন।

এদিকে, মঙ্গলবার (৩০ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, দেশে ২৪ ঘন্টায় করোনায় আবারও ৫ হাজারের বেশি আক্রান্ত হয়েছে। এ সময়ে প্রাণ গেলো আরও ৪৫ জনের। এ নিয়ে করোনায় দেশে ৮ হাজার ৯৯৪ জনের প্রাণহানি হলো। ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে নতুন করে আক্রাক্ত হয়েছেন পাঁচ হাজার ৪২ জন। এ নিয়ে মোট করোনায় শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৫ হাজার ৯৩৭ জন। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ১৬২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪০ হাজার ১৮০ জন।

শেখ সোহান

এ সম্পর্কিত আরও পড়ুন