আর্কাইভ থেকে দেশজুড়ে

ফুলবাড়ীতে পাঁচ বছরের শিশুকে ধর্ষণের চেষ্টায় মামলা

কুড়িগ্রামের ফুলবাড়ীতে পাঁচ বছরের এক শিশু কন্যাকে কৌশলে ঢেকে নিয়ে ধর্ষণের চেষ্টার ঘটনায় নারী-শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করা হয়েছে। উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের পশ্চিমফুলমতি গ্রামে এ ঘটনাটি ঘটেছে। পুলিশ ওই শিশুকে উদ্ধার করে মেডিকেল রিপোর্টও আদালতে জবানবন্দী রের্কড করার  জন্য বধুবার কুড়িগ্রামে প্রেরণ করেছে। 

মামলা সুত্রে জানা যায়, গত ৫ এপ্রিল সোমবার বিকেলে উপজেলার পশ্চিম ফুলমতি গ্রামের সরেমুদ্দিনের ছেলে শাহাব উদ্দিন (৪৫) একই গ্রামের প্রতিবেশি এক যুবকের শিশু কন্যা (৫) কে সু-কৌশলে বাড়ীতে ঢেকে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় ওই শিশু চিৎকার দিয়ে কান্নাকাটি করলে স্থানীয় লোকজন ঘটনাস্থলে জড়ো হন। পরিস্থিতি বেগতিক দেখে কৌশলে পালিয়ে যান শাহাব উদ্দিন। পরে শিশুর পরনের হাফ প্যান্ট ভেজা দেখে সন্দেহ হয় এলাকাবাসীর। এ নিয়ে দফায় দফায় বৈঠক বসলেও মীমাংসা না হওয়ায় অবশেষে মঙ্গলবার রাতে শিশুটির বাবা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে। 

এ ব্যাপারে পশ্চিম ফুলমতি ওয়ার্ডের ইউপি সদস্য শহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি খুবই দুঃখজনক। তারপরও বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসা করার জন্য চেষ্টা করা হয়েছে কিন্তু সমাধান করা সম্ভব হয়নি। 

এ প্রসঙ্গে ফুলবাড়ী থানার ওসি রাজীব কুমার রায় জানান, শিশু ধর্ষণের চেষ্টায় ভুক্তভোগীর পিতা বাদী হয়ে মামলা দায়ের করেছেন। শিশুকে  উদ্ধার করে মেডিকেল রির্পোট ও আদালতে জবানবন্দী রের্কড করার জন্য কুড়িগ্রামে পাঠানো হয়েছে। সেই সাথে মামলার আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে।  

এস

এ সম্পর্কিত আরও পড়ুন