আর্কাইভ থেকে জাতীয়

ইউএনওর ওপর হামলার ঘটনায় আরেক যুবক আটক

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউওনও) ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলীকে হামলার ঘটনায় আরেক যুবককে আটক করেছে র‌্যাব। আটক যুবকের নাম নবীরুল ইসলাম (৩৮)।

ঘোরাঘাট উপজেলা সংলগ্ন চক বামনদিয়া বিশ্বনাথপুর গ্রাম থেকে শুক্রবার দুপুর ২টার দিকে তাকে আটক করা হয়। আটকের পর তাকে জিজ্ঞাসাবাদ করতে র‌্যাব রংপুর কার্যালয়ে নেয়া হয়েছে।
এর আগে শুক্রবার ভোরে  হামলার ঘটনায় জড়িত সন্দেহে ঘোড়াঘাট উপজেলা যুবলীগের আহ্বায়ক জাহাঙ্গীর হোসেন (৪২) ও কর্মী আসাদুল ইসলামকে (৩৫) আটক করা হয়। গতকাল বৃহস্পতিবার আহত ইউএনও ও তার বাবাকে উদ্ধারের পর জিজ্ঞাসাবাদের জন্য নৈশপ্রহরী নাহিদ হোসেন পলাশকে (২৬) নিয়ে যায় পুলিশ। তবে জিজ্ঞাসাবাদে নৈশপ্রহরী গুরুত্বপূর্ণ কোনো তথ্য দিতে পারেননি বলে জানিয়েছেন পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা।
গত বুধবার দিনগত রাত ৩টার দিকে উপজেলা পরিষদ ক্যাম্পাসে অবস্থিত ইউএনওর বাসভবনের টয়লেটের ভেল্টিলেটর ভেঙে দুর্বৃত্তরা প্রবেশ করে। ইউএনও টের পেলে দুর্বৃত্তরা তাকে সরাসরি ধারাল অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে। এ সময় তার বাবা এগিয়ে এলে দুর্বৃত্তরা তাকেও আঘাত করে পালিয়ে যায়। রাতেই রক্তাক্ত ইউএনওকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে রাজধানীর ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরো সায়েন্সেস অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়।
গতকাল বৃহস্পতিবার রাতে ওয়াহিদা খানমের জটিল অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচারের পর রাতেই জ্ঞান ফিরেছে। বর্তমানে হাসপাতালের আইসিইউতে তাকে পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা। তার অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে।

এ সম্পর্কিত আরও পড়ুন