আর্কাইভ থেকে ক্রিকেট

একমাস পর ছেলের নাম জানালেন সাকিব-শিশির

মাস খানিক হলো তৃতীয় সন্তানের বাবা হয়েছেন সাকিব আল হাসান। গত ১৫ মার্চ সাকিব-শিশিরের ঘর আলো করে পৃথিবীর মুখ দেখে ছেলে সন্তান। দুই কন্যার পর ছেলের বাবা হয়েছে সাবেক টাইগার অধিনায়ক। এত দিন ছেলের নাম জানাননি তারা। অবশেষে সন্তানের নাম নিজের ভেরিফায়াড ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমে জানান দিয়েছে সাকিব। ছেলের নাম রেখেছেন আইজাহ আল হাসান।

বর্তমানে কলকাতা নাইট রাইডার্সে হয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে  ভারতে অবস্থান করছেন সাকিব। সেখানে তার পরিবারের সবার নাম লিখে ফ্রাঞ্জাইজি ভিত্তিক দলটির পক্ষ থেকে জার্সি উপহার দেয়া হয়।

বৃহস্পতিবার বিকেলে সাকিব ও শিশির নিজেদের ফেসবুক থেকে আলাদা পোস্ট দিয়ে ছেলের এক মাস হওয়া উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন। আর সেখানেই ছেলের নাম প্রকাশ করেন।

সাকিব তার স্ট্যাটাসে লিখেন, ‘আমাদের ছেলে আইযাহ আল হাসানের বয়স এক মাস পূর্ণ হলো। তুমি আমাদের ছোট্ট পরিবারকে পূর্ণ করেছ। তুমি দুজন সুন্দর বোনের একজন প্রিয় ভাই। তোমাকে পেয়ে ওরা উড়ছে। আমরা গোটা পরিবার সুখী। আমার পুরো বিশ্ব এখানে।’

২০১৬ সালে সাকিবের প্রথম মেয়ে আলাইনা হাসান অব্রির জন্ম হয়। এরপর ২০২০ সালের এপ্রিলে দ্বিতীয়বারের মতো মেয়ের বাবা হন। দ্বিতীয় কন্যার নাম রাখেন ইরাম হাসান। দুটি সন্তানই জন্ম নেয় যুক্তরাষ্ট্রে। এরপর এই বছরের প্রথম দিন স্ত্রী শিশিরের বেবি বাম্পে চুম্বনরত অবস্থায় সাকিব একটি ছবি প্রকাশ করে তৃতীয় সন্তানের ইঙ্গিত দেন। আগের দুই সন্তানের মতোই তৃতীয় সন্তানটিও আমেরিকাতেই জন্মগ্রহণ করেছে।

প্রসঙ্গত, ২০১২ সালের স্মরণীয় ১২.১২.১২ তারিখে উম্মে আহমেদ শিশিরের সঙ্গে সাকিব আল হাসান বিবাহবন্ধনে আবদ্ধ হন। তাদের প্রথম সন্তান আলায়ানা হাসান অব্রির জন্ম হয় ২০১৫ সালের ৯ নভেম্বর।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন