আর্কাইভ থেকে করোনা ভাইরাস

ভারতে একদিনে আবারও করোনার রেকর্ড সংক্রমণ, মৃত্যু ১৩শ’র বেশি

প্রতিদিনের সর্বোচ্চ সংক্রমণ শনাক্তের আবারও রেকর্ড গড়লো ভারত। গেল ২৪ ঘণ্টায় করোনাভাইরাস মিললো দেশটির দুই লাখ ৩৫ হাজারের মতো মানুষের শরীরে। একই সময়ে মারা গেছে ১৩শ’ ৩৮ জন। যা দেশটির মহামারির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। গেলো জুনে দুই হাজারের বেশি মানুষের মৃত্যু দেখেছিলো দক্ষিণ এশিয়ার দেশটি।

ভারতের সরকারি হিসাবে, শুক্রবার মহারাষ্ট্র রাজ্যে সর্বোচ্চ ৬৪ হাজারের কাছাকাছি করোনার সংক্রমণ শনাক্ত হয়। একদিনেই বাণিজ্যিক রাজধানীতে মারা গেছে ৪শ’ জনের মতো।

এদিকে রাজধানী নয়াদিল্লিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে সাড়ে ১৯ হাজার মানুষ। দেশটির রাজধানীতে দিনে সর্বোচ্চ ১৪১ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এরই মধ্যে দেশটির কয়েকটি রাজ্য আবারও কড়াকড়ি জারি করেছে। রাত্রিকালীন কারফিউ এবং সাপ্তাহিক লকডাউন জারি রয়েছে দিল্লি-মহারাষ্ট্রে। দিল্লি ও মুম্বাইয়ে চার ও পাঁচতারকা হোটেলকে করোনা হাসপাতলে রূপান্তর করা হচ্ছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ভারতে করোনায় মোট মারা গেছে পৌনে দুই লাখের বেশি মানুষ। দেশটিতে মোট সংক্রমিত হয়েছে এক কোটি ৪৫ লাখের বেশি।

ভারত করোনাভাইরাসের নতুন কেন্দ্র হয়ে উঠেছে। দেশটিতে কয়েকদিন ধরে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড হচ্ছে। এরই মধ্যে টিকা প্রয়োগের আরও বড় প্রকল্প হাতে নিয়েছে ভারত সরকার। তৃতীয় টিকা হিসেবে রাশিয়ার স্পুটনিক ভি জরুরি ব্যবহারের অনুমোদন দিয়েছে দেশটি। এই টিকা ভারতে উৎপাদন করা হবে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন