আর্কাইভ থেকে জাতীয়

সৌদি আরবে মিলল ল্যান্ডিং অনুমতি, আজ ১২ বিশেষ ফ্লাইট

বিশ্বে কয়েকেটি দেশের বিশেষ ফ্লাইট চলাচলের প্রথম দিন গতকাল শনিবার (১৭ এপ্রিল) ১৪টি ফ্লাইটের মধ্যে সাতটি ফ্লাইটই বাতিল হয়। এতে দুর্ভোগে পড়েন হাজারো প্রবাসী কর্মীরা।

রোববার (১৮ এপ্রিল) বিপর্যয় কাটিয়ে সব বিশেষ ফ্লাইট সঠিকভাবে চলছে বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সংস্থাটির জনসংযোগ বিভাগের উপমহাপরিচালক তাহেরা খন্দকার বিষয়টি নিশ্চিত করেন। সৌদি আরবে ফ্লাইট ল্যান্ডিং অনুমতি মিলেছে বলেও জানান তিনি।

তাহেরা খন্দকার বলেন, বিশেষ ফ্লাইট পরিচালনার দ্বিতীয় দিনে কোনো সমস্যা নেই। সৌদি আরবের রিয়াদ ও দাম্মামে ফ্লাইট ল্যান্ডিংয়ের অনুমতি মিলেছে। জেদ্দায় অনুমতি ছিল কিন্তু রিয়াদ ও দাম্মামে পৃথকভাবে অনুমোদন নিতে হয়। আমরা সব অনুমোদন পেয়েছি। আজ দাম্মামে বাড়তি একটি ফ্লাইট যুক্ত হয়েছে। 

তাহেরা খন্দকার জানান, সকাল সাড়ে ১০টার মধ্যে রিয়াদের উদ্দেশে বিশেষ ফ্লাইট রওনা দিয়েছে। পাশাপাশি ওমানের মাস্কাটে ও দুবাইয়ে রওনা হয়েছে বিশেষ ফ্লাইট। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, দ্বিতীয় দিনে মোট ১২টি বিশেষ ফ্লাইট পরিচালিত হওয়ার কথা। দ্বিতীয় দিনে কোনো ফ্লাইট বাতিল হওয়ার শঙ্কা নেই। 

কঠোর লকডাউনে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল নিষেধাজ্ঞা আরোপের পর সিঙ্গাপুরসহ মধ্যপ্রাচ্যের পাঁচটি দেশে আবার তা চালুর সিদ্ধান্ত নেয় সরকার। সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরে এসব ফ্লাইট চলাচলের কথা ছিল। কিন্তু গতকাল শনিবার ফ্লাইট চালুর প্রথম দিনেই ১৪টি ফ্লাইটের মধ্যে সাতটি ফ্লাইট বাতিল করায় দুর্ভোগে পড়েন প্রবাসী শ্রমিকরা। 

পর্যাপ্ত যাত্রীর অভাব ও সৌদি আরবে অবতরণের অনুমতি না পাওয়ার কারণেই ফ্লাইটগুলো বাতিল করা হয় বলে জানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এ সম্পর্কিত আরও পড়ুন