আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু প্রায় সাড়ে ১৩ হাজার

বিশ্বব্যাপী টানা তৃতীয় দিনের মতো প্রায় সাড়ে ১৩ হাজার জনের জীবন কেড়েছে করোনাভাইরাস। একদিনে আরও আট লাখ ৮৪ হাজারের বেশি মানুষের শরীরে মিললো ভাইরাসটি।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনা মহামারীর ধাক্কা দিন দিন আরও বেশি কাবু করে দিচ্ছে ভারতকে। দেশটিতে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর হার।

গেল ২৪ ঘণ্টায় বিশ্বের সর্বোচ্চ করোনা আক্রান্ত গুনেছে ভারত। বৃহস্পতিবার আক্রান্ত হয়েছে তিন লাখ সাড়ে ৩২ হাজারের বেশি, যা একদিনে আক্রান্তের রেকর্ড। এদিন মারা গেছে দুই হাজার ২৫৬ জন। হাসপাতালগুলোতে তীব্র অক্সিজেন সংকটে অসংখ্য মানুষের মৃত্যু হচ্ছে। দিল্লির ৬টি হাসপাতাল পুরোপুরি অক্সিজেন শূন্য হয়ে গেছে।

তবে গেল ২৪ ঘণ্টায় মৃত্যু আর শনাক্তের হার কিছুটা কমেছে ব্রাজিলে। তবে ল্যাটিন অ্যামেরিকার দেশটিতে বৃহস্পতিবার মারা গেছে দুই হাজার জনের বেশি। নতুনভাবে ভাইরাসটি মিললো ৪৯ হাজারের বেশি মানুষের শরীরে।

এদিন ৮৮৪ জনের মৃত্যু দেখেলো যুক্তরাষ্ট্র। একদিনে সংক্রমণ শনাক্ত হয়েছে সাড়ে ৬৬ হাজারের মতো।

দিনে সাত শ’ জনের কাছাকাছি প্রাণহানি দেখেছে ইউরোপের দেশ পোল্যান্ড। সাড়ে পাঁচ শ’ জন করে মারা গেছে মেক্সিকো ও আর্জেন্টিনায়। এছাড়া চার থেকে সাড়ে চার শ’ জনের বেশি মৃত্যু দেখেছে রাশিয়া, ইউক্রেন, ইরান ও কলম্বিয়া।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মারা গেছে ৩০ লাখ ৮৫ হাজার জন। মোট সংক্রমিত ১৪ কোটি ৫৩ লাখের ওপর।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন