আর্কাইভ থেকে করোনা ভাইরাস

ভারতে মৃত্যু-শনাক্তের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড

ভারতে গেল ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে অন্তত দুই হাজার ৮০৬ জন। দেশটিতে একদিনে এখন পর্যন্ত এটিই সর্বোচ্চ মৃত্যু। একই সময়ে করোনা শনাক্ত করা হয়েছে প্রায় তিন লাখ ৫৫ জনকে। দেশটিতে এটিই এখন পর্যন্ত ও বিশ্বে একদিনে সর্বোচ্চ শনাক্ত। ভারতে করোনায় এ পর্যন্ত মারা গেছে এক লাখ ৯৫ হাজারের বেশি মানুষ। মোট শনাক্ত হয়েছে এক কোটি ৭৩ লাখের ওপর। সংক্রমণের দিক থেকে বিশ্বে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয়।

গতকাল রোববারও ভারতে অতীতের রেকর্ড ভেঙে তিন লাখ ৪৯ হাজার ৩১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছে দুই হাজার ৭৬১ জন। আজ সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড হলো।

ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে, মহারাষ্ট্রে সংক্রমণ সবচেয়ে বেশি। ২৪ ঘণ্টায় রাজ্যটিতে শনাক্ত হয়েছে ৭৮ হাজার জনের বেশি। আক্রান্তের দিক থেকে এরপর রয়েছে কেরালা, কর্ণাটক, তামিল নাড়ু, উত্তর প্রদেশ, অন্ধ্রপ্রদেশ ও দিল্লি।

গেল ১৫ এপ্রিল থেকে প্রতিদিন দুই লাখের বেশি রোগী শনাক্ত হচ্ছে দেশটিতে। এর মধ্যে আজ টানা ৫ম দিনের মতো শনাক্তের সংখ্যা তিন লাখের বেশি। তবে আজ ছাড়িয়ে গেছে সেই রেকর্ডও।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের তথ্য অনুযায়ী, গেল জানুয়ারিতে যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত হয় প্রায় দুই লাখ সাড়ে ৯৭ হাজার। এরপর আজ বিশ্বে একদিনে সর্বোচ্চ সংখ্যক রোগী শনাক্ত হলো ভারতে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন