আর্কাইভ থেকে ক্রিকেট

পাঞ্জাবকে হারিয়ে পয়েন্ট টেবিলে কলকাতার বড় লাফ

উদ্বোধনী ম্যাচে জয়ের পর টানা চার ম্যাচে পরাজয়ই দেখতে হয়েছে কলকাতাকে। অবশেষে ষষ্ঠ ম্যাচে এসে দ্বিতীয় জয়ের দেখ পেল কলকাতা। সাকিববিহীন ম্যাচটিতে নারাইন-কৃষ্ণাদের অসাধারণ বোলিংয়ের পর অধিনায়ক ইয়ন মরগানের ব্যাটিংয়ে পাঞ্জাব কিংসকে ৫ উইকেটে হারিয়েছে নাইটরা। আর তাতেই পয়েন্ট টেবিলে বড় লাফ দিয়ে পাঁচে চলে এসেছে মরগানরা!

সোমবার রাতে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক ইয়ন মরগান। মাঠে বোলাররা অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন। শুরু থেকেই নিয়ন্ত্রিত বোলিংয়ে আটকে যায় পাঞ্জাবের রানের চাকা। সেই সঙ্গে নিয়মিত বিরতিতে পড়তে থাকে উইকেটও। 

শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে মাত্র ১২৩ রান তুলতে সক্ষম হয় পাঞ্জাব। যেখানে মায়াঙ্ক আগারওয়ালের সর্বোচ্চ ৩১ রানের পর দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করেন ক্রিস জর্ডান। কেকেআরের হয়ে কৃষ্ণা ৩টি ও নারাইন, কামিন্স ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে ১৭ রানের মধ্যে নিতেশ রানা, শুভমান গিল আর সুনীল নারাইনকে হারিয়ে চাপে পড়ে কলকাতা। এরপর মরগ্যান ও ত্রিপাঠি সেই চাপ সামলে দলকে এগিয়ে নিতে থাকেন। ৬৫ রানের জুটির পর ৪১ রান করে ফেরেন ত্রিপাঠি। এতেই জয়ের ভিত পায় কলকাতা।

ত্রিপাটির বিদায়ের পর রাসেল দ্রুতই রান আউট হয়ে ফিরলেও ৪০ বলে ৪৭ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মরগ্যান। দিনেশ কার্তিক অপরাজিত থাকেন ৬ বলে ১২ রানে।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন