আর্কাইভ থেকে দেশজুড়ে

বাবা-মায়ের কবরের পাশে শায়িত হলেন মুনিয়া

বাবা-মায়ের কবরের পাশে শায়িত হলেন মোসারাত জাহান মুনিয়া। মঙ্গলবার (২৭ এপ্রিল) বাদ আসর নামাজে জানাজা শেষে কুমিল্লা নগরীর টমছমব্রিজ কবরস্থানে তাকে দাফন করা হয়।

মুনিয়াকে বহনকারী লাশবাহী অ্যাম্বুলেন্স বিকেল ৫টা ৭ মিনিটে ঢাকা থেকে কুমিল্লা এসে পৌঁছে। তার লাশ নগরীর বাগিচাগাঁওস্থ বড় বোন ও মামলার বাদী নুসরাত জাহানের বাসায় আনা হয়।

এর পর জানাজা ও দাফনের উদ্দেশ্যে মুনিয়ার লাশ নিয়ে যাওয়া হয় টমছমব্রিজ কবরস্থানে। সেখানে বাদ আসর জানাজা শেষে তাকে দাফন করা হয়। এই কবরস্থানেই নিহত মোসারাত জাহান মুনিয়ার বাবা বীর মুক্তিযোদ্ধা সফিকুর রহমান ও মা ব্যাংক কর্মকর্তা সেতারা বেগমকে দাফন করা হয়েছিল। 

জানাজা শেষে মুনিয়ার আত্মীয়স্বজন বলেন, ‘দেশের প্রত্যেক নাগরিকেরই সুষ্ঠু বিচার পাওয়ার অধিকার আছে। মুনিয়াকে আত্মহত্যা করতে বাধ্য করেছে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। টাকা ও ক্ষমতার জোরে যেন সে কোনো মতেই পার পেয়ে যেতে না পারে। আমরা মুনিয়া হত্যার বিচার চাই। সায়েম সোবহানের ফাঁসি চাই।’

সোমবার সন্ধ্যার পর গুলশান-২ এর ১২০ নম্বর রোডের ১৯ নম্বর ফ্ল্যাট থেকে মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। পরে সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মুনিয়ার বড় বোন নুসরাত জাহান বাদী হয়ে গুলশান থানায় মামলা করেন। মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে আসামি করা হয়। পরে ঢাকা মেডিকেল কলেজে ময়নাতদন্ত শেষে বিকেলে মুনিয়ার লাশ কুমিল্লা নেয়া হয়।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন