আর্কাইভ থেকে ফুটবল

রিয়ালের মাঠে ড্র করে এগিয়ে রইলো চেলসি

উয়েফা চ্যাম্পিয়নস লিগের প্রথম সেমিফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের মাঠে স্বাগতিকদের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে চেলসি। চেলসির হয়ে একমাত্র গোলটি করেন ক্রিস্টিয়ান পুলিসিক। অন্যদিকে মাদ্রিদের গোলটি করেন করিম বেনজেমা।

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ম্যাচের শুরু থেকেই স্বাগতিকদের চেপে ধরে চেলসি। লন্ডনের ক্লাবটি এগিয়ে যেতে পারত নয় মিনিটেই, যখন দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাক থেকে গোলের সামনে বল পান টিমো ওয়ের্নের। কিন্তু জার্মান স্ট্রাইকারের শট ফিরিয়ে দিয়ে রিয়ালকে রক্ষা করেন গোলকিপার থিবো কর্তোয়া।

তবে লাভ খুব বেশি হয়নি। মিনিট পাঁচেক পরেই আন্তোনিও রুডিগারের দুর্দান্ত লং বল থেকে রিয়ালের বক্সে বল পেয়ে যান পুলিসিক, সেখান থেকে কর্তোয়াকে ড্রিবলিং করে পাশ কাটিয়ে গোল করতে কোনো ভুল করেননি এই আমেরিকান উইঙ্গার।

২২ মিনিটের মাথায় রিয়ালকে সমতায় ফেরানোর খুব কাছাকাছি চলে গিয়েছিলেন বেনজেমা। কিন্তু ফরাসি এ স্ট্রাইকারের শট বারে লেগে চলে যায় বাইরে। তবে রিয়ালের ত্রাতা হয়ে আসেন বেনজেমাই। ২৯ মিনিটে এডার মিলিতাওয়ের হেড থেকে বল পেয়ে মাথা দিয়ে দারুণভাবে বল নিজের আয়ত্তে এনে দুর্দান্ত এক ভলিতে রিয়ালকে সমতায় ফেরান তিনি।

দ্বিতীয়ার্ধে অবশ্য প্রথমার্ধের মতো স্পষ্ট সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই। দ্বিতীয় হাফেই রিয়ালের চার খেলোয়াড় পেয়েছেন হলুদ কার্ড।

এই ড্রয়ের মধ্য দিয়ে রিয়ালের সঙ্গে ইউরোপিয়ান কোনো ম্যাচে নিজেদের অপরাজিত থাকার রেকর্ড ধরে রাখল চেলসি। চারটি ম্যাচ খেলে দুটি জয় ও দুটি ড্র লন্ডনের দলটির। 

চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে দুই দলের মধ্যকার সেকেন্ড লেগ হবে আগামী বুধবার। ঘরের মাঠে গোলশূন্য ড্র করতে পারলেই ফাইনালে চলে যাবে চেলসি

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন