আর্কাইভ থেকে দেশজুড়ে

আর নাটোরে কেজি দরে তরমুজ বিক্রি নয়: পুলিশ সুপার

নাটোরে আজ শুক্রবার থেকে কেজি দরে তরমুজ বিক্রিতে বিধি নিষেধ দিয়েছে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা। এছাড়া কেজির দরে কোন আড়তদার, খুচরা ব্যবসায়ী তরমুজ ক্রয়-বিক্রয় করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার হুশিয়ারী দিয়েছেন তিনি।

রমজান মাসের পাশাপাশি তীব্র তাপদাহের কারনে চাহিদা বেড়ে যায় তরমুজের। এই সুযোগে ব্যবসায়ীরা কেজি দরে তরমুজ বিক্রি শুরু করে। প্রতিকেজি তরমুজ নাটোর শহরে ৪০ থেকে ৫০টাকায় বিক্রি করতে দেখা যায়। এনিয়ে সাধারণ মানুষের মনে মিশ্র প্রতিক্রিয়া তৈরী হয়।

গেল বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিকেলে নাটোর শহরের বিভিন্ন স্থানে কেজি দরে তরমুজ বিক্রির চিত্র দেখে তিনি ব্যবসায়ীদের এই নির্দেশ দেন। এসময় তার নেতৃত্বে শহরের বড়হরিশপুর বাইসপাস এলাকায় তরমুজের আড়তের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে তরমুজ পরিমাপের যন্ত্র জব্দ করে পুলিশ। এছাড়া পুলিশ সুপার শহরের স্টেশন বাজার, চকবৈদ্যনাথের তরমুজের আড়ত পরিদর্শন করেন।

এসময় পুলিশের অভিযানে ৪০০টাকার তরমুজ মুহুর্তের মধ্যে দেড়’শ টাকায় নেমে আসে। তরমুজ ক্রয়-বিক্রিয় নিয়ে পুলিশ সুপারের কাছে আনা অভিযোগ তুলে ধরেন সাধারণ মানুষ। পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, শুক্রবার থেকে নাটোর জেলায় কেজি দরে কোন তরমুজ বিক্রি হবে না। প্রতিটি তরমুজের গায়ে ওজন লিখে রাখতে হবে। আমরা বড় বড় তরমুজ আড়তগুলো অভিযান পরিচালনা করবো। যাতে করে তারা খুচরা ব্যবসায়ীদের কাছে কেজি দরে তরমুজ বিক্রি করতে না পারে। তাছাড়া তাদের ইজারা কিভাবে হল সে বিষয়টিও পুলিশ দেখবে। আশা করছে তরমুজের দাম ক্রেতাদের নাগালে চলে আসবে।

শেখ সোহান

এ সম্পর্কিত আরও পড়ুন