আর্কাইভ থেকে ক্রিকেট

আলো স্বল্পতায় বন্ধ শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের খেলা

পাল্লেকেলেতে দ্বিতীয় টেস্টের প্রথম দিন বেকার খেটেছিল বাংলাদেশ। নিয়েছিল মাত্র ১ উইকেট। মূলত প্রথম দিনে সহজ ক্যাচ ফেলার খেসারত দিয়েছিল টাইগাররা। তবে ১ম দিনের ভূতুড়ে স্মৃতি পেছনে ফেলে ২য় দিনের শুরুটা দারুণ হয়েছিল বাংলাদেশের। প্রথম সেশনে ৫০ এর নিচে রান খরচ করে বাংলাদেশ তুলে নিয়েছিল ৩ উইকেট।

পরের সেশনে লঙ্কানরা হারিয়েছে আরো দুই উইকেট। তবে ৭ম উইকেটে চাপে পড়া শ্রীলঙ্কা জবাবটা বেশ ভালই দিচ্ছে। পঞ্চাশের কাছাকাছি রানের পার্টানারশিপ নিয়ে চা বিরতিতে গিয়েছিল উইকেটকিপার ব্যাটসম্যান নিরোশান ডিকওয়েলা এবং ফাস্ট বোলার রামেশ মেন্ডিস।

বিরতির পর ফিরে এই জুটি অর্ধশত রানের জুটি পূর্ণ করেছে। মাত্র ৬৪ বলে ৬৪ রানে উইকেটে আছেন ডিকওয়েলা। তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন ৫৫ বলে ২২ রান করা রামেশ। সবমিলে এই জুটিতে এসেছে ৮৭ রান।
 
এর আগে আজ দ্রুত অ্যাঞ্জেলো ম্যাথুস এবং ধনঞ্জয়া ডি সিলভার উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল স্বগতিকরা। সেখান থেকে লঙ্কানদের টেনে তুলেন পাথুম নিসাঙ্কা এবং ওসাদা ফারনান্ডো। এই দুজনকে তাসকিন এবং মিরাজের প্রচেষ্টায় ফিরিয়ে ম্যাচে নিয়ন্ত্রণ নিয়েছিল বাংলাদেশ। সেখান থেকে আস্তে আস্তে যখন পাল্টা জবাবে খেলা নিজেদের দিকে টেনে নিচ্ছিলো লঙ্কানরা ঠিক তখনই বৃষ্টি নামে পাল্লেকেলেতে। এরপর আলো স্বল্পতার কারণে খেলা আবার বন্ধ হয়।

আলো স্বল্পতার কারণে খেলা বন্ধ হবার পূর্বে শ্রীলঙ্কার সংগ্রহ ৬ উইকেটে ৪৬৯ রান।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন