আর্কাইভ থেকে করোনা ভাইরাস

যুক্তরাষ্ট্রে করোনায় ঘরবন্দী অবস্থার সমাপ্তি হচ্ছে

যুক্তরাষ্ট্রে কমতে শুরু করেছে করোনাভাইরাসের প্রাদুর্ভাব। স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে সাধারণ মানুষ। গৃহবন্দী অবস্থা থেকে বের হয়ে বন্ধু এবং স্বজনদের সঙ্গে দেখা করছে তারা। 

বিশ্বে করোনা মহামারিতে এখন পর্যন্ত সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সংক্রমণ ও মৃত্যু ঠেকাতে দীর্ঘদিন ঘরবন্দী ছিল দেশটির লাখ লাখ মানুষ।

সংকট নিরসনে কঠোর স্বাস্থ্যবিধি মানাসহ দেশব্যাপী ব্যাপকহারে টিকা দিয়েছে মার্কিন সরকার। ইতোমধ্যে কমতে শুরু করেছে মৃত্যুহার। বন্দী অবস্থা থেকে স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে মার্কিনীরা।

যুক্তরাষ্ট্রে এক বছরের বেশি সময় গৃহবন্দী থাকার পর প্রিয়জনদের সঙ্গে মিলিত হয়েছে কয়েকটি অঙ্গরাজ্যের প্রবীণরা। গেল বৃহস্পতিবার দেশটির নিউ জার্সি অঙ্গরাজ্যে মেটলাইফ স্টেডিয়ামে আত্মীয় ও বন্ধুদরদের সঙ্গে দেখা করে তারা। তাদের মিলনক্ষণ এক আবেগ ঘন পরিবেশের সৃষ্টি করে।

ঘনিষ্ঠদের সঙ্গে সাক্ষাতের জন্য ৩৫ জন প্রবীণ নিউজার্সিতে যায় দক্ষিণ ফ্লোরিডার বাসিন্দা। একে অপরকে উচ্ছাসে জড়িয়ে ধরে ভালোবাসা ভাগাভাগি করে তারা। সিক্ত হয় আনন্দ অশ্রুতে।

তারা জানায়, আমরা একটা কঠিন সময় পার করেছি। আমাদের পরিবারকে খুব ভালোবাসি। তারপরও আমরা আলাদা থেকেছি অনেকদিন।

মেয়ের এমন আয়োজনে অংশগ্রহণ করায় খুব উচ্ছসিত ফ্লোরিডা থেকে আসা মা ক্রুসেট। কিছুদিন সেখানেই থাকবেন তিনি। উদযাপন করবেন বিশ্ব মা দিবস।

স্বামী জর্জ প্যারেজের সঙ্গে ইভা প্যারেজ আসে তাদের মেয়ে ব্রুকলিনের বাসিন্দা ক্রিস্টিনাকে দেখতে এবং তাদের সঙ্গে সুন্দর সময় কাটাতে।

এই মিলনমেলাকে অনন্য করে তুলতে স্টেডিয়ামে মধ্যাহ্ণ ভোজের আয়োজন করা হয়েছিল। ছিল সঙ্গীত পরিবেশনা, ছবি তোলার জন্য ফটোবুথও।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন