আর্কাইভ থেকে করোনা ভাইরাস

ভারতে করোনায় আবারও রেকর্ড মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসে একদিনে আবারো রেকর্ড মৃত্যু হয়েছে ভারতে। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে প্রথমবারের মতো মারা গেছে চার হাজারের বেশি মানুষ। আক্রান্ত শনাক্তও হয়েছে চার লাখের বেশি। মহামারির সংক্রমণে টানা কয়েক সপ্তাহ ধরে প্রতিদিন মৃত্যু ও আক্রান্তের সংখ্যা ভয়াবহভাবে বেড়েছে ভারতে।

ভারতের গণমাধ্যমগুলো জানায়, ভারতে গেল ২৪ ঘণ্টায় মারা গেছে চার হাজার ১৯৪ জন। একদিনে ভাইরাস শনাক্ত হয়েছে চার লাখ ১৩ হাজার ২৬ জন। এ নিয়ে তৃতীয় দিনের মতো চার লাখ ছাড়ালো সংক্রমণ শনাক্তের সংখ্যা। এটি শুধু ভারতেই নয় প্রতিদিনের মৃত্যু এবং সংক্রমণের হিসেবে পুরো বিশ্বে সর্বোচ্চ।

ভারতে করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছে মহারাষ্ট্রে। রাজ্যটিতে গেল ২৪ ঘণ্টায় প্রাণ গেছে প্রায় এক হাজার মানুষের। সাড়ে তিন শ’ জনের মৃত্যুতে এরপরই কর্নাটক এবং উত্তর প্রদেশের অবস্থানঅ

একদিনে দিল্লিতে মারা গেছে অন্তত ৩১১ জন। দিল্লিতে প্রতিদিন সাত শ’ মেট্রিক টন অক্সিজেন সরবরাহ করতে কেন্দ্রকে আদেশ দিয়েছে ভারতের উচ্চ আদালত।

এদিকে, ভাইরাসের প্রকোপ ঠেকাতে সোমবার থেকে কর্নাটক রাজ্যে দুই সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। শনিবার একদিনেই প্রায় ৫০ হাজার করোনা শনাক্ত হওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে রাজ্য কর্তৃপক্ষ। অক্সিজেন সংকটের জেরে সুপ্রিম কোর্টের করা মামলায় হেরে গেছে কর্নাটক সরকার। রাজ্যে মেডিক্যাল অক্সিজেন বাড়াতে কেন্দ্রকে আদেশ দিয়েছিলেন উচ্চ আদালত।

দেশটিতে করোনায় মোট মারা গেছে দুই লাখ ৩৮ হাজারের বেশি মানুষ। মোট সংক্রমণ শনাক্ত ছাড়িয়েছে দুই কোটি ১৮ লাখ।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন