আর্কাইভ থেকে দক্ষিণ আমেরিকা

যুক্তরাষ্ট্রে জন্মদিনের অনুষ্ঠানে বন্দুক হামলা; নিহত সাত

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের একটি শহরে জন্মদিনের উৎসবে বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছে অন্তত ছয়জন। নিহতরা সবাই পূর্ণবয়স্ক। তবে ঘটনাস্থলে শিশুরাও ছিল। হত্যাকাণ্ডের পর আত্মহত্যা করে বন্দুকধারী।

মার্কিন পুলিশের উদ্বৃতি দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় রোববার কলোরাডো স্প্রিংস শহরে ঘটেছে এ হত্যাকাণ্ড। শহরটির পুলিশ বিভাগ বলছে, জন্মদিনের উৎসব চলাকালে অভিযুক্ত এক ব্যক্তি গাড়ি চালিয়ে ঘটনাস্থলে গিয়ে মানুষের ওপর গুলি চালাতে শুরু করে। এরপর নিজে আত্মহত্যা করে। অভিযুক্ত ব্যক্তি গুলিতে নিহত এক নারীর প্রেমিক বলে জানিয়েছে পুলিশ।

এই হামলার কারণ সম্পর্কে তৎক্ষণিকভাবে কোন তথ্য জানতে পারেনি পুলিশ। এ ব্যাপারে তদন্ত চলছে। নিহত বা হামলাকারীর পরিচয় এখনও প্রকাশ করা হয়নি।

এক বিবৃতিতে স্থানীয় পুলিশ বিভাগ জানায়, স্থানীয় সময় বেলা সোয়া ১২টার দিকে ক্যান্টারবুরি মোবাইল হোম পার্ক থেকে একটি ফোনকল পায় তারা। ঘটনাস্থলে উপস্থিত হয়ে ছয়জন প্রাপ্তবয়স্ক ব্যক্তির মরদেহ ও গুরুতর আহত অবস্থায় আরো একজন পুরুষকে দেখতে পায় পুলিশ। আহত ব্যক্তিকে স্থানীয় হাসপাতালে নেওয়ার পর মারা যায়। তবে ঘটনাস্থলে উপস্থিত শিশুদের কোনো ক্ষতি হয়নি। তারা স্বজনদের হেফাজতে রয়েছে।

এই হত্যাকাণ্ডকে হিতাহিত জ্ঞানহীন সহিংসতা উল্লেখ করেছেন কলোরাডো স্প্রিংসের মেয়র জন সুদারস। তিনি বলেন, নিহতের ঘটনায় আমরা শোকাহত। সেইসঙ্গে আহত এবং স্বজন হারানো মানুষের জন্য আন্তরিকভাবে প্রার্থনা করছি।

এর আগে গেল বছরের মার্চে কলোরাডোর বোল্ডার শহরে একটি মুদি দোকানে গোলাগুলি হয়েছিল। এ ঘটনায় ১০ জন নিহত হয়েছিল। পরে সন্দেহভাজন বন্দুকধারীকে আটক করে পুলিশ। বর্তমানে সে হত্যা মামলায় বিচারাধীন।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন