আর্কাইভ থেকে করোনা ভাইরাস

ভারতে কিছুটা কমেছে করোনা সংক্রমণ ও মৃত্যু

ভারতে গেল ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা চার লাখের নিচে নেমেছে। দেশটিতে করোনা ধরা পড়েছে তিন লাখ ৬৬ হাজার ১৬১ জনের শরীরে। কমে এসেছে একদিনে মৃত্যুও। গেল ২৪ ঘন্টায় দেশটিতে মারা গেছে তিন হাজার ৭৫৪ জন।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্বৃতি দিয়ে এসব তথ্য জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স। রয়টার্স জানায়, দেশটিতে শুক্র ও শনিবার দুই দিন করোনায় মৃত্যু হয় চার হাজারের বেশি মানুষের।

সংক্রমণ ও মৃত্যু কমাতে কড়া লকডাউনে গেছে ভারতের বেশিরভাগ রাজ্য ও শহর। দিল্লি, উত্তরপ্রদেশ ও হরিয়ানা রাজ্যের চলমান লকডাউন বাড়ানো হয়েছে ১৭ মে পর্যন্ত। আজ সোমবার থেকে দুই সপ্তাহের লকডাউন শুরু হয়েছে তামিলনাড়ু, রাজস্থান ও পুদুচেরিতে। গেল শনিবার থেকে ৯ দিনের কড়া লকডাউনে গেছে কেরালা।

এদিকে, ভারত করোনার টিকার সবচেয়ে বড় উৎপাদক দেশ হয়েও টিকা সংকটের কারণে ধীর গতি দেখা দিয়েছে টিকাদান কার্যক্রমে। সরকারি হিসেবে, ভারতে এ পর্যন্ত করোনার টিকা পেয়েছে ১৭ কোটি এক লাখ ৭৬ হাজার ৬০৩ জন।

ভারতে এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছে দুই লাখ ৪৬ হাজার জনের বেশি। করোনা শনাক্ত হয়েছে মোট দুই কোটি ২৬ লাখ ৬০ হাজার মানুষের। বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ৩৭ লাখ ৪৫ হাজার ২৩৭ জন রোগী।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন