আর্কাইভ থেকে দেশজুড়ে

মানুষ যেন খেয়ে বাঁচতে পারে সেজন্য সরকার সহযোগিতা দিচ্ছে: রেলমন্ত্রী

কোন মানুষ যেন  না খেয়ে না থাকে অন্তত খেয়ে বাঁচতে পারে  সেজন্য সরকার খাদ্য সহায়তাসহ অন্যান্য সকল সহযোগিতা দিয়ে আসছে। করোনাভাইরাসসহ সকল প্রকার দুর্যোগে সাধারণ মানুষ, কৃষক, শ্রমিক ও খেটে খাওয়া এবং কর্মহীন মানুষের কল্যানে সহায়তা করে যাচ্ছে সরকার। বললেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন।

মঙ্গলবার (১১ মে) পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের নবাবগঞ্জ বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম উচ্চ বিদ্যালয় মাঠে করোনায় ক্ষতিগ্রস্ত ৬ শত জন অসহায় দুঃস্থ ও অতিদরিদ্র মানুষের মাঝে ব্যক্তিগত অর্থে  খাদ্য ও ঈদ উপহার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। 

মন্ত্রী বলেন, দুর্যোগে শুধু সরকার নয়, সমস্যাগ্রস্ত মানুষের পাশে বিত্তবানরাও সাড়া দিলে সকল সমস্যা লাঘব করা সহজ হবে। এজন্য মানবিকতার হাত বাড়াতে, বিত্তবানদের এগিয়ে আসতে এবং করোনাকালে সবাইকে সচেতন হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। 

তিনি বলেন, ভারতে ইতোমধ্যে করোনা মহামারি আকার ধারণ করেছে এজন্য করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে আমাদের আরো সর্তকতা অবলম্বন করতে হবে। 

রেলপথ মন্ত্রীর বড় ভাই ময়দান দিঘী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল জব্বাবের সভাপতিত্বে খাদ্য সামগ্রী বিতরণ সভায় অন্যানের মধ্যে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, বোদা পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা, উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলী, আওয়ামীলীগ নেতা আব্বাস আলী, অ্যাডভোকেট মির্জা সারোয়ার হোসেন, আবু সারোয়ার বকুল ও মন্ত্রী ছেলে কেন্দ্রীয় যুবলীগ নেতা কৌশিক নাহিয়ান নাবিদ বক্তব্য রাখেন। 

বিতরণ কৃত সামগ্রীর মধ্যে চাল, ডাল, লবন, তেল, চিনি, সেমাই, গুড়ো দুধ ও আলু বিতরণ করা হয়। একই অনুষ্ঠানে মন্ত্রী বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পঞ্চগড় ইউনিটের উদ্যোগে একশত জন দুঃস্থ পরিবারের মাঝে একশ প্যাকেট খাদ্য ও ঈদ সামগ্রী বিতরণ করেন। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন