আর্কাইভ থেকে বাংলাদেশ

গণহত্যার জন্য নেতানিয়াহুকে ধরিয়ে দিন; মার্কিনীদের বিক্ষোভ

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি গণহত্যা বন্ধের দাবিতে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ হয়েছে। স্থানীয় সময় শনিবার দেশটির রাজধানী ওয়াশিংটন ডিসিতে বড় বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভে অংশ নেয় অভিবাসী ফিলিস্তিনি, অন্যান্য আরব অভিবাসী এবং যুদ্ধবিরোধী হাজার হাজার মার্কিনী।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, বিক্ষোভ সমাবেশে ফিলিস্তিনিদের পক্ষে যুদ্ধবিরোধী বিভিন্ন ব্যানার, প্ল্যাকার্ড ও ফেস্টুন প্রদর্শন করে অংশগ্রহণকারীরা। এর মধ্যে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ছবি সংম্বলিত ওয়ান্ডেট ফর জেনোসাইড প্ল্যাকার্ডটি সবার দৃষ্টি আকর্ষণ করে।

এছাড়া ওয়ার্ল্ড স্ট্যান্ড উইথ প্যালেস্টাইন, ইসরায়েলি বর্বরতার ছবি সম্বলিত হাউ ডু ইউ ফিল ইত্যাদি প্ল্যাকার্ড বহন করে বিক্ষোভকারীরা।

এ সময় বিক্ষোভকারীরা জানায়, তারা আশা করে এই সংঘাত মোকাবিলায় ভূমিকা রাখবে বাইডেন প্রশাসন এবং ইসরায়েলকে চাপ দেবে। তবে তারা হতাশ বরাবরের মত। কারণ বাইডেনের নীতি ট্রাম্প প্রশাসন বা অন্যান্য প্রশাসনের নীতির চেয়ে আলাদা কিছু নয়।

আল জাজিরা আরও জানায়, শুধু ওয়াশিংটন ডিসি নয় ইসরায়েলি বর্বরতা বিরোধী বড় বিক্ষোভ হয়েছে যুক্তরাষ্ট্রের শিকাগো, কলোরাডো, নিউইয়র্ক শহরেও। বিক্ষোভে যোগ দেয় হাজার হাজার মানুষ।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন