আর্কাইভ থেকে বাংলাদেশ

আমাকেও গ্রেফতার করতে হবে, না হলে বের হব না: মমতা

দুই মন্ত্রীসহ তৃণমূলের চার নেতাকে গ্রেফতারের ঘটনায় বর্তমানে সিবিআই দফতর নিজাম প্যালেসে অবস্থান করছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। 

তিনি বলেছেন, ‘বেআইনিভাবে চার নেতাকে গ্রেফতার করা হয়েছে। এখন আমাকে গ্রেফতার করতে হবে- না হলে আমি সিবিআই দফতর থেকে বের হব না।’

সোমবার (১৭ মে) সকালে রাজ্য সরকারের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায় এবং বিধায়ক মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতারের খবর জানায় সিবিআই। এদিন সকাল সাড়ে ১০টার দিকে তাদের অ্যারেস্ট মেমোয় স্বাক্ষর করানো হয় বলে জানিয়েছে কেন্দ্রীয় আইনপ্রয়োগকারী সংস্থাটি। 

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, সোমবার সকালে নবান্নে যাওয়ার জন্য বাড়ি থেকে বেরিয়েছিলেন মমতা। তবে বাড়ি থেকে সোজা চলে যান নিজাম প্যালেসে। সকাল ১০টা ৪৭ মিনিটে নিজাম প্যালেসে এসেই সোজা দুর্নীতি দমন শাখার ১৫ তলার অফিসে চলে যান তিনি।

তৃণমূল নেতা আইনজীবী অনিন্দ্য রাউত জানান, ‘বেআইনিভাবে’ গ্রেফতারের প্রতিবাদে তাকেও গ্রেফতার করতে হবে বলে দাবি তুলেছেন মমতা। না হলে তিনি সিবিআই দফতর থেকে বের হবেন না।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম ও তৃণমূলের তিন নেতাকে তুলে নিয়ে যায় দেশটির কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী। 

এর আগে মন্ত্রী ফিরহাদ হাকিম, প্রতিমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, সাবেক মন্ত্রী মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে তদন্তের জন্য সিবিআইকে অনুমোদন দেন পশ্চিমবঙ্গের গভর্নর জগদীপ ধনখড়। তারা সবাই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির তৃণমূল কংগ্রেস নেতা। এবারের নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিধস জয়ে সবারই অবদান রয়েছে।

সূত্রের খবর, সোমবারই নারদকাণ্ডে এই চারজনের বিরুদ্ধে চার্জশিট আদালতে জমা দেবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। চার্জশিটের বয়ান ঠিক করে নয়াদিল্লিতে পাঠানো হয়েছিল। সেখান থেকে চূড়ান্ত অনুমোদন আসার পরই তড়িঘড়ি এই চারজনকে তুলে আনা হয়।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন