আর্কাইভ থেকে দেশজুড়ে

রায়পুরায় টেটাযুদ্ধে শিশুর পর এবার যুবকের মৃত্যু

নরসিংদীর রায়পুরায় স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে  চলে আসা বিরোধে জহির মিয়া নামে (২৮) এক যুবকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৮ মে) ভোরে উপজেলার পাড়াতলী ইউনিয়নের কাচারিকান্দি গ্রামে এই ঘটনা ঘটে। তার আগে সোমবার সন্ধ্যায় ইয়াছিন মিয়া নামে (১৩) এক শিশুর মৃত্যু হয় একই ঘটনাকে কেন্দ্র করে।

নিহত জহির মিয়া কাচারিকান্দি গ্রামের আশরাফ উদ্দিনের ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা যায়,  দীর্ঘদিন ধরেই এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চরাঞ্চলের কাচারিকান্দী গ্রামের মনার বাড়ি  ও ফাজিলা বাড়ির মধ্যে বিবাদ চলমান ছিলো। এরমধ্যে গত কয়েকদির ধরেই বিভিন্ন বিষয় নিয়ে দুপক্ষের মধ্যে কাথাকাটাকাটি চলছিলো। সবশেষ সোমবার বিকেলে কথাকাটাকটির একসময় দুদলের সমর্থকরা দলবল সহ টেটা বল্লম নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় দুই পক্ষের প্রায় ৩০ জন আহত হয়। এই ঘটনায় গুলিবিদ্ধ অবস্থায় ইয়াছিন মিয়াকে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। এরপর সারারাত ধরে সংঘর্ষ চলে এবং মঙ্গলবার ভোরবেলা টেটার আঘাতে জহির মিয়া নামে আরও একজনের মৃত্যু হয়।

জহির উদ্দিন নাসিম নামে স্থানীয় এক এলাকাবাসী বলেন,  দীর্ঘদিনের বিবাদ চলছিল গ্রামে। গতকাল থেকেই মারামারি। গতকাল সন্ধ্যায় গুলি লেগে এক শিশু মারা যায় এবং আজ মঙ্গলবার সকালে জহির মিয়া আরও একজন মারা যায় টেটার আঘাতে।

নরসিংদী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ রাসেল শেখ ঘটনার সত্যতা নিশ্চিত করে  বলেন, সকালে আরও একজন মারা গেছে। এলাকায় পুলিশ মোতায়েন করা আছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ কাজ করছে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন