আর্কাইভ থেকে বাংলাদেশ

রোজিনা গোপনে রাষ্ট্রীয় নথি নিয়ে যাচ্ছিলেন, তাকে নির্যাতন করা হয়নি : স্বাস্থ্যমন্ত্রী

সাংবাদিক রোজিনা ইসলাম গোপনে রোজিনা রাষ্ট্রীয় নথি নিয়ে যাচ্ছিলেন। তিনি যে কাজটি করেছেন তা উচিত হয়নি। তিনি অন্যায় করেছেন। তাকে কোনও শারীরিক নির্যাতন করা হয়নি। জানালেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ মঙ্গলবার (১৮ মে) দুপুরে রাজধানীর শেরে বাংলা নগরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাহিদ মালেক বলেন, তিনি (রোজিনা) যে দুর্নীতির রিপোর্ট করেছেন, তার জন্য এঘটনা না। আজকের ঘটনার জন্য কথা বলতে হবে। একজন রাষ্ট্রীয় নখি নিয়ে যাচ্ছেন, ফাইলপত্র নিয়ে যাচ্ছেন, ছবি তুলছেন, আমরা কমিটমেন্ট করেছি রাষ্ট্রীয়ভাবে তা আমরা বলব না। সেইগুলো যদি কেউ নেয়, তা হলে আমরা কী করবো।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সাংবাদিক রোজিনার পূর্বের কোনো সংবাদের জন্য তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি। সোমবার (১৭ মে) যে ঘটনা ঘটেছে সে ঘটনা অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়েছে।

একজন অতিরিক্ত সচিব সাংবাদিক রোজিনার গলা চেপে ধরেছিলেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিষয়টি অবশ্যই তদন্ত করে দেখা হবে। তবে আমি এ বিষয়ে জিজ্ঞাসা করেছি। তিনি একজন অতিরিক্ত সচিব। আমাকে তিনি টেলিফোনে বলেছেন, তিনি রোজিনাকে শারীরিক নির্যাতন করেননি। বরং রোজিনা তার উপর হামলা করেছিল।

তিনি বলেন, কোনো নির্দোষ লোক সাজা পাক এটা আমি চাই না। দেশের ক্ষতি হোক এরকমটা আমরা চাই না। তিনি অপরাধ না করে থাকলে আইনের মাধ্যমেই তা প্রমাণ হবে। আমরা সব সাংবাদিকদের সম্মান করি। আমরা সাংবাদিকদের সঙ্গে মিলেমিশে কাজ করার চেষ্টা করি। আমার বাসার দরজায় আসলেও আমি সাংবাদিকদের সঙ্গে কথা বলি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যে ফাইলগুলো সে নিয়েছে সেগুলো ছিল (করোনাভাইরাসের ) টিকা সংক্রান্ত। এগুলো গোপন নথি। আমরা রাশিয়ার সাথে যে টিকা চুক্তি করছি, চীনের সাথে চুক্তি করছি, এগুলো নন ডিসক্লোজার চুক্তি। আমরা রাষ্ট্রীয়ভাবে বলেছি যে আমরা এটা গোপন রাখবো।‍‍‍‍‍‌‌‌‌‌‌ তো সেগুলো যদি বাইরে চলে যায় তাহলে রাষ্ট্রীয়ভাবে আমরা প্রতিশ্রুতি ভঙ্গ করলাম এবং আমাদের তারা টিকা নাও দিতে পারে। এতে দেশের বিরাট ক্ষতি হতে পারে।

এ সম্পর্কিত আরও পড়ুন