আর্কাইভ থেকে ফুটবল

লেস্টারকে হারিয়ে ছন্দ খুঁজে পেল চেলসি

দীর্ঘ প্রতীক্ষা শেষে প্রিমিয়ার লিগে ছন্দ খুঁজে পেল চেলসি। 

মঙ্গলবারের (১৮ মে) ম্যাচে লেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে উঠেছে দলটি।

আন্টোনিও রুডিগার চেলসিকে এগিয়ে নেয়ার পর ব্যবধান বাড়ান জর্জিনিয়ো। শেষ দিকে একটি গোল শোধ করেন লেস্টার সিটির কেলেচি ইহেনাচো। তবে এ মৌসুমে লেস্টারের বিপক্ষে তিনবারের দেখায় এটি তাদের প্রথম জয়।

টুখেলের কোচিংয়ে পাল্টে যাওয়া চেলসি হঠাৎ করেই হেরে বসে টানা দুই ম্যাচে। তার মধ্যে আসরে প্রথম দেখায় গত জানুয়ারিতে লেস্টারের মাঠে ২-০ গোলে হেরেছিল চেলসি। আর গত শনিবার এফএ কাপের ফাইনালে হারে ১-০ গোলে।

এবার সেই ধাক্কা কাটিয়ে উঠল চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ওঠা দলটি। ওই ফাইনালের তিন দিন আগে লিগে আর্সেনালের বিপক্ষে ঘরের মাঠে হেরেছিল চেলসি। 

জয়ের ধারায় ফিরতে মরিয়া দলটি এদিন শুরু থেকেই দারুণ খেলতে থাকে। স্ট্যামফোর্ড ব্রিজে বল দখলের পাশাপাশি আক্রমণেও ছিল স্বাগতিকদের একাধিপত্য।

তিনে ওঠা চেলসির পয়েন্ট এখন ৬৭। ৩৭ ম্যাচে ১৯ জয় ও ১০ ড্রয়ে এই পর্যায় পেঁছায় দলটি। চার নম্বরে নেমে যাওয়া লেস্টারের পয়েন্ট ৬৬। আর এক ম্যাচ কম খেলা ৬৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে লিভারপুল।

এদিকে ৩-২ গোলে হেরে গেছে ম্যানচেস্টার সিটি। ৩৭ ম্যাচে ২৬ জয় ও পাঁচ ড্রয়ে ৮৩ পয়েন্ট নিয়ে আগেই শিরোপা নিশ্চিত করে দলটি। দিনের আরেক ম্যাচে, ফুলহ্যামের বিপক্ষে ১-১ ড্র করা ৭১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন