আর্কাইভ থেকে বাংলাদেশ

বাইডেনের কথা না শুনে হামলা অব্যাহত রাখার ঘোষণা নেতানিয়াহুর

মধ্যপ্রাচ্যে উত্তেজনা কমাতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের আহ্বান উপেক্ষা করে গাজায় হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। সুনির্দিষ্ট লক্ষ্য অর্জিত না হওয়া পর্যন্ত হামলা চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন তিনি। এর আগে, গাজা ভূখণ্ডে উত্তেজনা কমাতে নেতানিয়াহুর প্রতি আহ্বান জানান মার্কিন প্রেসিডেন্ট।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা টানা দশম দিনে গড়িয়েছে। বুধবার মধ্যরাত ও বৃহস্পতিবার ভোরে ভূখণ্ডটিতে হামলা অব্যাহত রাখে ইসরায়েলি বাহিনী। অবরুদ্ধ ভূখণ্ডটিতে টানা হামলায় নিহত হয়েছে আরও নয়জন। এতে অবৈধ ইহুদি দেশটির হামলায় মোট নিহত ফিলিস্তিনিদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২৭।

আল জাজিরা জানিয়েছে, সংঘর্ষ ও হামলার দশম দিনে যুদ্ধবিরতি নিয়ে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে ফোনালাপ করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আলোচনায় অস্ত্রবিরতি কার্যকর করতে চলমান উত্তেজনা উল্লেখযোগ্য পরিমাণে কমাতে নেতানিয়াহুর প্রতি আহ্বান জানান তিনি।

অবশ্য ফোনালাপের পর মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের আহ্বান কানেই তোলেননি নেতানিয়াহু। লক্ষ্য অর্জিত না হওয়া পর্যন্ত গাজায় হামলা চালিয়ে যেতে বদ্ধপরিকর থাকার কথা বলেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী।

ইসরায়েলি প্রধানমন্ত্রীর দপ্তর থেকে দেওয়া বিবৃতিতে নেতানিয়াহু বলেছেন, ইসরায়েলের প্রতি মার্কিন প্রেসিডেন্টের সমর্থনের ভূয়সী প্রশংসা করছি। কিন্তু নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত এবং স্থিতিশীলতা ফিরিয়ে আনতে হামলা অব্যাহত রাখবে তেল আবিব প্রশাসন।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন