আর্কাইভ থেকে জাতীয়

বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে আজ যারা টিকা নিচ্ছেন

বৈশ্বিক মহামারি কোভিড-19 করোনাভাইরাস প্রতিরোধে আজ রোববার (৭ ফেব্রুয়ারি) সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়েছে। যারা রোববার টিকা নেবেন, তাদের কাছে শনিবার (৬ ফেব্রুয়ারি) মধ্যে মুঠোফোনে এসএমএস পাঠানো হয়েছে।

দেশে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মধ্যে আজ রোববার করোনাভাইরাসের টিকা গ্রহণ করছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি জিনাত আরা, বিচারপতি এম ইনায়েতুর রহীম ও একই বেঞ্চের অপর বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. অধ্যাপক আখতারুজ্জামান, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম।

সরকারের হাতে এখনও ৭০ লাখ টিকা আছে। প্রথম দফায় ৩৫ লাখ মানুষকে টিকা দেয়া হবে বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে জানানো হয়েছে। 

জাতীয় পর্যায়ে টিকা প্রদানের প্রথম দিনে রাজধানী ঢাকায় ৫০টি হাসপাতাল ও সারাদেশে ৯৫৫টি হাসপাতালকে প্রস্তুত করা হয়েছে। এসব টিকা কেন্দ্রে বিভিন্ন জেলার সংসদ সদস্য, রাজনীতিবিদসহ জনপ্রতিনিধিরা টিকা নেবেন। তারা এই টিকা কার্যক্রমকে চালিয়ে নেওয়ার জন্য এবং অন্যদের উদ্বুদ্ধ করার জন্য টিকা নেবেন।

এ সম্পর্কিত আরও পড়ুন