আর্কাইভ থেকে এশিয়া

মালয়েশিয়ায় দুই ট্রেনের ভয়াবহ সংঘর্ষ, আহত দুই শতাধিক

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের কেলালা জায়া লাইনে দুটি লাইট রেল ট্রানজিট (এলআরটি) ট্রেনের মধ্যে ভয়াবহ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই শতাধিক যাত্রী আহত হয়েছেন। তাদের মধ্যে ৪৭ জনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।  

সোমবার (২৪ মে) স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে এই দুর্ঘটনা ঘটে। 

আহতদের সবাইকে চিকিৎসার জন্য কুয়ালালামপুর হাসপাতালে পাঠানো হয়েছে।

দেশটির পরিবহন মন্ত্রী দাতুক সেরি উই ক্যা সিওংয়ের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম মালয় মেইল জানিয়েছে, রাত ৮টা ৩৩ মিনিটের দিকে একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে অন্য একটি পরীক্ষামূলক যাত্রা শুরু করা যাত্রীবিহীন ট্রেনের সংঘর্ষ হয়েছে।

দুর্ঘটনার সময় ট্রেনটিতে মোট ২৩২ জন যাত্রী ছিলেন বলে নিশ্চিত করেছেন মালয়েশিয়ার এই মন্ত্রী। তিনি বলেন, আহতদের মধ্যে ৪৭ জনের অবস্থা গুরুতর এবং অন্য ১৬৬ জন হালকা আহত হয়েছেন।

গুরুতর আহতদের উদ্ধারের পর স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রী দাতুক সেরি উই ক্যা সিওং। যারা হালকা আহত হয়েছেন তাদেরকে দুর্ঘটনাস্থলেই চিকিৎসাসেবা দিতে দেখা গেছে।

দেশটির ফেডারেল টেরিটরিজ মন্ত্রী আনুয়ার মুসা এক টুইট বার্তায় বলেছেন, যাত্রীবাহী একটি এলআরটির সঙ্গে যাত্রীশূন্য অপর একটি এলআরটির সংঘর্ষ হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা পাওয়া গেছে। এর ফলে ট্রেনের যাত্রীরা ছিটকে পড়ে যান। যাত্রীবাহী ট্রেনটি আমপাং স্টেশন থেকে যাত্রা শুরু করেছিল বলে জানিয়েছেন তিনি।  

দুর্ঘটনার পর কেলানা জায়ার সঙ্গে এলআরটি যোগাযোগ বন্ধ হয়ে যায়। উদ্ধার কাজ শেষ হলে ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলেও জানানো হয়।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন