আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে একদিনে করোনায় মৃত্যু আরও সাড়ে ১১ হাজার

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে মারা গেছে আরও সাড়ে ১১ হাজার জন। গেলো ২৪ ঘণ্টায় প্রাণঘাতি ভাইরাস মিলেছে সাড়ে পাঁচ লাখ মানুষের শরীরে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর মিছিলে বেসামাল ভারত। গেল ২৪ ঘণ্টায় ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে তিন হাজার ৫৫৪ জন। একই সময়ে আক্রান্ত শনাক্ত হয়েছে এক লাখ ৮০ হাজার। ভারতে মোট করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে পৌনে তিন কোটির বেশি। মারা গেছে তিন লাখ ১৮ হাজারের বেশি মানুষ। গেল পাঁচ এপ্রিল থেকে প্রতিদিন লাখের বেশি সংক্রমণ শনাক্ত হচ্ছে ভারতে।

করোনার প্রকোপ এখনও তীব্র ব্রাজিলে। বৃহস্পতিবার টানা তৃতীয় দিনের মতো দুই হাজারের বেশি মানুষের মৃত্যু দেখেছে ল্যাটিন অ্যামেরিকার দেশটি। গেল ২৪ ঘণ্টায় ভাইরাস শনাক্ত হয় সাড়ে ৬৬ হাজারের বেশি মানুষের শরীরে। ব্রাজিলে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৬৩ লাখের ওপর। আর মোট প্রাণহানি চার লাখ ৫৬ হাজার।

বৃহস্পতিবারও করোনায় ৬৩০ জনের মৃত্যু হয় যুক্তরাষ্ট্রে। তবে বর্তমানে সংক্রমণ কিছুটা কমে এসেছে। গেল ২৪ ঘন্টায় করোনা মিলেছে সাড়ে ২৪ হাজার জনের শরীরে। এনিয়ে দেশটিতে মোট ভাইরাস আক্রান্ত শনাক্ত হলো তিন কোটি ৩৯ লাখের বেশি মানুষ। আর মারা গেছে ছয় লাখ সাত হাজারের বেশি।

বৃহস্পতিবার আর্জেন্টিনা ও কলম্বিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে সাড়ে ৫শ’ জনের ল্যাটিন অ্যামেরিকার দেশগুলোতে বাড়ছে করোনার বিস্তার।

বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৬ কোটি ৯৬ লাখ। মোট মৃত্যু সোয়া ৩৫ লাখের মতো।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন