আর্কাইভ থেকে ক্রিকেট

ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

লঙ্কানদের দেয়া ২৮৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। দুশমান্থ চামিরার বলে খেই হারিয়ে একে একে ফিরে গেছেন তামিম, সাকিব ও নাইম শেখ। নাইমকে দিয়ে শুরু করে তামিমকে ফিরিয়ে আপাতত থেমেছেন চামিরা। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১১ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৩ রান। মোসাদ্দেক ৩ ও ও মুশফিকুর রহীম ৭ রানে ক্রিজে রয়েছেন।

ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই মাত্র ১ রান করে দুশমান্থ চামিরার বলে স্লিপে কুশাল মেন্ডিসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন নাঈম শেখ। এই ম্যাচে তিনি লিটন দাসের বদলি হিসেবে সুযোগ পেলেও সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন তিনি।

সাকিব আল হাসান আগের দুই ম্যাচের মতো এই ম্যাচেও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। ব্যক্তিগত ৪ রান করে চামিরার বলে স্কয়ার লেগে ক্যাচ দিয়েছেন মেন্ডিসের হাতে। এরপর তামিম ইকবাল ব্যক্তিগত ১৭ রানে চামিরার তৃতীয় শিকার হয়েছেন উইকেটের পেছনে ডিকওয়েলার হাতে ক্যাচ দিয়ে। 

এর আগে লঙ্কান অধিনায়ক কুশল পেরেরার সেঞ্চুরি ও ধনঞ্জয়া ডি সিলভার দায়িত্বশীল ইনিংসে বাংলাদেশের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে লড়াকু পুঁজি পেয়েছে শ্রীলঙ্কা। শ্রীলঙ্কার ৬ উইকেটের ৪টিই তুলে নিয়েছেন তাসকিন আহমেদ। নির্ধারিত ৫০ ওভারে তাদের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ২৮৬ রান। 

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন