আর্কাইভ থেকে জাতীয়

পিজিসিবির দুই কর্মকর্তাকে বহিষ্কার: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনায় পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) দুই কর্মকর্তাকে আজই সাময়িক বহিষ্কার করা হচ্ছে। বাকিদের সাতদিনের মধ্যে চিহ্নিত করা হবে। জানালেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

রোববার (১৬ অক্টোবর) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে পিজিসিবির তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, পিজিসিবির দুই কর্মকর্তার মধ্যে একজন সহকারী প্রকৌশলী এবং অপরজন উপ-সহকারী প্রকৌশলী। একইসঙ্গে চলতি সপ্তাহের মধ্যেই বিতরণ কোম্পানির দায়ী ব্যক্তিদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনা হবে।

এদিকে শুক্রবার (১৪ অক্টোবর) এক অনুষ্ঠানে নসরুল হামিদ জানান, জাতীয় গ্রিডে বিদ্যুৎ বিপর্যয়ের পেছনে কারিগরি নয়, মূলত ব্যবস্থাপনা ত্রুটি ছিল। আর এজন্য দায়ী সঞ্চালন কোম্পানির কর্মকর্তাদের বিরুদ্ধে ‘ব্যবস্থা’ নেয়া হচ্ছে।

উল্লেখ্য, গেলো ৪ অক্টোবর একযোগে দেশের একটি বড় অংশে বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনা ঘটে। এতে পূর্বাঞ্চল গ্রিডে বিদ্যুৎ না থাকায় দেশের প্রায় ৬৫ শতাংশ মানুষকে প্রায় আট ঘণ্টা বিদ্যুৎহীন থাকতে হয়। কোনো কোনো এলাকা এর চেয়েও বেশি সময় অন্ধকারে ছিল। এ ঘটনায় পিজিসিবির নির্বাহী পরিচালক ইয়াকুব এলাহী চৌধুরীর নেতৃত্বে ছয় সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন