আর্কাইভ থেকে বাংলাদেশ

চা খেয়েই ৪৯ বছর

শুধু চা খেয়ে বেঁচে আছে  এক দুই বছর নয়, টানা ৪৯ বছর। এমন স্বভাবের মানুষ পাওয়া গেছে ভারতের হুগলি জেলার গোঘাটের শ্যামবাজার পঞ্চায়েতের বেলডিয়া গ্রামে। সেখানকার ৭৯ বছর বয়সী একজন নারী, যিনি কিনা ৪৯ বছর ধরে শুধু চা খেয়ে বেঁচে আছে। তার এ অভিনব চা পানের ঘটনায় চিকিৎসক থেকে প্রতিবেশী বিস্মিত সবাই। নাম তার অণিমা চক্রবর্তী।

অণিমা চক্রবর্তী জানান, আজ থেকে প্রায় ৪৯ বছর আগে তার গ্যাস্ট্রিকের সমস্যা হয়, সেই সময় যে খাবার খেতেন তাই বমি হয়ে যেত। তবে সংসারে তখন চরম অর্থাভাব, সেই কারণে তিনি সেই ভাবে আর চিকিৎসা করাতে পারেনি। তরল জাতীয় খাবার খেলে শরীর ঠিক থাকতো। যদিও কিছুদিন বিস্কুট ভিজিয়ে খেয়েছেন । তবে তাতে অম্বলের সমস্যা হওয়াতে তাও বন্ধ করে দেন তিনি। আর সেই থেকেই মূলত চা-ই প্রধান পানীয় হয়ে যায়। দিনে দশ থেকে বারো কাপ চা পান করেন ।

যদিও তার ছেলে অশোক চক্রবর্তীর দাবি, আজ থেকে বেশ কয়েক বছর আগে মাকে নিয়ে বেঙ্গালুরুর বিভিন্ন জায়গায় চিকিৎসা করালেও কোনো সমাধান হয়নি। সেই থেকেই চা খেয়েই বেঁচে আছেন তিনি। সমস্যা যে একেবারে নেই, তা কিন্তু নয়, মাঝে মধ্যে কিছুক্ষণের জন্য অচৈতন্য হয়ে পড়েন। আবার কিছুক্ষণের মধ্যে নিজে থেকেই জ্ঞান ফিরে আসে তার। প্রতিবেশীরাও অণিমা চক্রবর্তীকে দেখে বেশ অবাক হয়ে যান। তাছাড়া শুধু চা খেয়ে অণিমা চক্রবর্তী সুস্থ আছেন। সংসারের কাজকর্ম করছেন। সংসারের কাজ করতে তার কোনো অসুবিধা হয় না। 

তবে তার এই চা খেয়ে বেঁচে থাকার কথা শুনে অবাক বিশেষজ্ঞরাও। 

এ সম্পর্কিত আরও পড়ুন