আর্কাইভ থেকে আইন-বিচার

পুলিশ বক্সে হামলার ঘটনায় সাত রিকশাচালক কারাগারে

রাজধানীর মিরপুরে পুলিশ বক্সে হামলার ঘটনায় গ্রেফতার ৭ রিকশাচালককে একদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (১৮ অক্টোবর) রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করে পুলিশ।

এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে পাঠানো আসামিরা হলেন- সুরুজ কাঙ্গালী, আক্তার, শমসের উদ্দিন, রনি, কালিম, মাসুদ রানা ও শাম।

এর আগে রোববার (১৬ অক্টোবর) মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর জোনাল টিমের এসআই (নিরস্ত্র) কামাল পাশা আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দীন দুই আসামির দুই দিন ও সাতজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্ত আসামিরা হলেন- জনি ইসলাম, রাসেল মিয়া, সুরুজ কাঙ্গালী, আক্তার, শমসের উদ্দিন, রনি, কালিম, মাসুদ রানা ও শাম।তাদের মধ্যে প্রথম দুজনের দুই দিনের এবং শেষ সাতজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গত ১৫ অক্টোবর বিকেলে মিরপুরের বিভিন্ন স্থান থেকে হামলার সঙ্গে জড়িত ৯ জনকে গ্রেফতার করে পুলিশ।

এর আগে ১৪ অক্টোবর রাজধানীর মিরপুরে ব্যাটারিচালিত রিকশা বন্ধে পুলিশি অভিযানের প্রতিবাদে পাঁচটি ট্রাফিক পুলিশ বক্সে হামলা চালায় বিক্ষুব্ধ রিকশাচালকরা। হামলায় দুই পুলিশ সদস্য আহত হন। পুলিশ বাদী হয়ে সরকারি কাজে বাধা ও সরকারি সম্পত্তি নষ্ট করার অভিযোগে মিরপুর মডেল থানায় শতাধিক অটোরিকশা চালককে আসামি করে একটি মামলা করে।

আসাদ ভূঁইয়া

এ সম্পর্কিত আরও পড়ুন