আর্কাইভ থেকে বলিউড

বলিউডে ‘নটী বিনোদিনী’ অভিনয় করছেন কঙ্গনা

বাংলার কিংবদন্তি মঞ্চ অভিনেত্রী নটী বিনোদিনীকে নিয়ে নির্মিত হতে যাচ্ছে চলচ্চিত্র। গেলো মাসেই ‘নটী বিনোদিনী’র বায়োপিকের ঘোষণা করেছেন পরিচালক রামকমল মুখোপাধ্যায়। বিনোদিনী দাসীর চরিত্রে কলকাতার অভিনেত্রী রুক্মিণী মৈত্রর ফার্স্ট লুকও প্রকাশ করা হয়েছে।

মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’ ছবিতে রানি লক্ষ্মী বাঈ, ‘থালাইভি’-তে জয়ললিতা এবং ‘এমার্জেন্সি’ ছবিতে ইন্দিরা গান্ধীর চরিত্র। এ সব ছবির পর কঙ্গনা রানাউত এবারে নতুন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

এ বারে অভিনেত্রীকে উনিশ শতকের কিংবদন্তি মঞ্চাভিনেত্রী নটী বিনোদিনীর চরিত্রে দেখা যাবে। ছবিটি পরিচালনা করবেন ‘পরিণীতা’-খ্যাত পরিচালক প্রদীপ সরকার। তবে ছবিটি নটী বিনোদিনীর জীবনীচিত্র কি না তা এখনও স্পষ্ট নয়। এখনও পর্যন্ত ক্যারিয়ারে কঙ্গনার ছবির সংখ্যা তিরিশের কিছু বেশি। কিন্তু এই প্রথম দর্শক তাকে কোনও বাঙালি ঐতিহাসিক চরিত্রে দেখতে চলেছেন। কঙ্গনা একটি বিবৃতিতে জানিয়েছেন, ‘আমি প্রদীপ সরকারের একজন গুণমুগ্ধ। এ রকম একটা সুযোগ পেয়ে আমি খুবই উচ্ছ্বসিত।’ কঙ্গনা তার ইনস্টাগ্রাম স্টোরিতেও পরিচিতি দিয়ে বিনোদিনী দাসীর একটি ছবি পোস্ট করেছেন।

প্রদীপ সরকার খবরের সত্যতা স্বীকার করে পরিচালক বললেন, কঙ্গনাকে নিয়ে ছবিটা করছি, এটুকুই এখন বলতে পারি। বাকি কাস্টিং এখনও চূড়ান্ত হওয়া বাকি। তাই কবে থেকে শুটিং শুরু করতে পারব এখনই জানি না। কিন্তু শহর কলকাতাকে ছেড়ে বিনোদিনীকে তো কল্পনাই করা যায় না!

প্রদীপ বললেন, মুম্বইতে শুটিং তো হবেই। সব ঠিক থাকলে কলকাতায় ছবির কিছু অংশের শুটিং করার ইচ্ছা রয়েছে। কয়েক বছর আগে কবাডির প্রেক্ষাপটে ‘পাঙ্গা’ ছবির শুটিং সারতে কলকাতায় এসেছিলেন পর্দার ‘কুইন’ কঙ্গনা। উল্লেখ্য, পরিচালক রামকমল মুখোপাধ্যায় নটী বিনোদিনীকে নিয়ে জীবনীচিত্র তৈরি করছেন। সেই ছবিতে নামভূমিকায় অভিনয় করছেন রুক্মিণী মৈত্র।

এ সম্পর্কিত আরও পড়ুন