আর্কাইভ থেকে দেশজুড়ে

প্রতিমা বিসর্জন দিতে গিয়ে প্রাণ হারালো ২ জন

জয়পুরহাটে কালী প্রতিমা বিসর্জন দিতে গিয়ে দুজন শিক্ষার্থী নিখোঁজ হয়। ২০ ঘণ্টা পর তাদের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

নিহতরা হলেন, জয়পুরহাট সদরের স্টেশন রোড এলাকার মৃত বিশ্বজিৎ বাষ্পের ছেলে সনজিৎ বাষ্প (২৩) ও একই এলাকার পরশ রজকের ছেলে তন্ময় রজক (১৬)।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকালে ছোট যমুনা নদীর চকশ্যাম ঘাট এলাকা থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। বিষয়টি নিশিত করেন জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম।

তিনি জানান, বুধবার (১৯ অক্টোবর) দুপুরে জয়পুরহাট সদরের বেল কলোনি কালী মন্দিরের পুরনো কালী প্রতিমা বিসর্জন দিতে আসেন ৭-৮ জন কিশোর ও যুবক। এ সময় ছোট যমুনা নদীর চকশ্যাম ঘাটে কালী প্রতিমা বিসর্জন দেয়া শেষে তারা নদীতে গোসল করতে যায়। নদীর গভীরতা বেশি থাকায় ও সাঁতার না জানায় দুজন নিখোঁজ হয়ে যায়। পরে জয়পুরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সদস্য ও রাজশাহী থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরি দল গভীর রাত অবধি উদ্ধার কার্যক্রম পরিচালনা করলেও তাদের পাওয়া যায়নি। এদিকে বৃহস্পতিবার সকালে তাদের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

জয়পুরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অশোক কুমার ঠাকুর বলেন, জয়পুরহাট জেলায় একজনও ডুবুরি নেই। যদি আজ একজন ডুবুরি থাকতো তাহলে ওই দুজনের মরদেহ আরও আগেই উদ্ধার করা সম্ভব হতো।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলেন, বৃহস্পতিবার সকালে মরদেহ উদ্ধার করে জয়পুরহাট হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন