আর্কাইভ থেকে আওয়ামী লীগ

বাস মালিকরা ভয় পেলে সরকার কি করবে: কাদের

বাস মালিকরা যদি বিএনপির কর্মসূচিকে ঘিরে ভয় পায়, তাহলে সরকার বা আওয়ামী লীগের কী করার আছে। প্রশ্ন করলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সেতু ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি কথা বলেন।

গেলো ১৫ অক্টোবর ময়মনসিংহে বিএনপির বিভাগীয় সমাবেশের আগের রাতে আচমকা বাস বন্ধ করে দেয়ায় ব্যাপক ভোগান্তিকে পরে যাত্রীরা। এক সপ্তাহ পরে খুলনায় বিএনপির সমাবেশের আগে বাস বন্ধ করে দেয়ার ঘোষণা এসেছে আরও চার দিন দিন আগে। মঙ্গলবার রাতেই পরিবহন মালিকদের পক্ষ থেকে ঘোষণা আসে শনিবার তারা বাস চালাবেন না।

বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, তাদের সমাবেশে লোক সমাগমে বাধা দিতেই সরকার বাস বন্ধ করে দেয়া হয়েছে। ওবায়দুল কাদের বলেন, সরকার বা আওয়ামী লীগ কোনো হস্তক্ষেপ করেনি, করবেও না।

তিনি বলেন, ধর্মঘট ডেকেছে পরিবহন মালিক শ্রমিক, তারা যদি তাদের পরিবহন ও শ্রমিকদের নিরাপত্তার অভাব বোধ করে তাহলে সরকার বা আওয়ামী লীগের কী করার আছে?

মন্ত্রী বলেন, সরকার বিএনপির সমাবেশে বাধা তো দেয়নি বরং প্রশাসনিক সহযোগিতা দিচ্ছে। তাদের সমাবেশে লোকসমাগম হলে বলে সরকার ব্যর্থ। আবার লোকসমাগম না হলে বলে সরকার প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে।

তিনি আরও বলেন, চট্টগ্রামে বিএনপির সমাবেশে আওয়ামী লীগ বা সরকারের কোন বাধা কি ছিল? পরিবহন ধর্মঘটও তো হয়নি, তাহলে চট্টগ্রামে তাদের জনসভাস্থলই পূর্ণ হয়নি কেন?’

এ সম্পর্কিত আরও পড়ুন