আর্কাইভ থেকে বাংলাদেশ

ঢাবি গার্হস্থ্য অর্থীনিতি ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ আগস্ট

২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের অধিভুক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজসমূহের ভর্তি পরীক্ষা আগামী ২৭ আগস্ট (শুক্রবার) অনুষ্ঠিত হবে।

বুধবার (২ জুন) বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা আগামী ২৭ আগস্ট সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার সময় ১ ঘণ্টা, নম্বর ১০০, পাস নম্বর ৪০। এই ইউনিটে শুধুমাত্র নারী শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

এই ইউনিটে অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া আগামী ১৫ জুন থেকে শুরু হবে। আবেদন প্রক্রিয়া শেষ হবে আগামী ৩১ জুলাই। ২০১৫ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত মাধ্যমিক/সমমান এবং শুধুমাত্র ২০২০ সালের বাংলাদেশের যে কোন শিক্ষাবোর্ড/উন্মুক্ত বিশ্ববিদ্যালয়/কারিগরি শিক্ষাবোর্ড/মাদ্রাসা বোর্ড/এ-লেভেল বা সমমানের বিদেশি ডিগ্রিধারী শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। ভর্তির আবেদন ফি ৬৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এতে বলা হয়েছে, ভর্তিচ্ছু আবেদনকারীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় চতুর্থ বিষয়সহ প্রাপ্ত জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৫.৫ হতে হবে। তবে কোন পরীক্ষায় জিপিএ ২.৫ এর কম হলে আবেদন করা যাবে না। ভর্তি সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা ও তথ্য admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন