আর্কাইভ থেকে বাংলাদেশ

সাতক্ষীরা সীমান্তে রোহিঙ্গাসহ আটক ১০

 

অবৈধ পথে ভারত থেকে বাংলাদেশে আসার সময় সাতক্ষীরার সীমান্ত এলাকা থেকে এক রোহিঙ্গাসহ ১০ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (১ মে) রাতে সদর উপজেলার তলুইগাছা, কলারোয়ার উপজেলার কাকডাঙ্গা ও মাদরা সীমান্ত থেকে তাদের আটক করা হয়।
যাদের অটক করা হয়েছে, কক্সবাজারের উখিয়া রেহিঙ্গা শরণার্থী শিবিরের নাজির হোসেনের ছেলে রফিকুল ইসলাম (৪১), কলারোয়া উপজেলার শিংলাল গ্রামের মতিয়ার রহমানের ছেলে মোমিন (২৫),  একই উপজেলারে ভাদিয়ালি গ্রামের  আকবর আলীর ছেলে আতিকুল ইসলাম (২৭),সদর উপজেলার শ্রীরামপুর গ্রামের আজিজুল বিশ্বাসের ছেলে শাহাজাহান বিশ্বাস (৩৭), তার স্ত্রী আরিফা খাতুন (২২), একই উপজেলার মুকুন্দপুর গ্রামের জিয়ারুল ইসলামের ছেলে আবীর হোসেন (১৬) ও আসিফ কবীর (১৪), নড়াইল জেলার কালিয়া উপজেলার পেরুলি গ্রামের মিলন শেখের ছেলে মাহাবুব শেখ (২৫), একই উপজেলার জামিলডাঙা গ্রামের চাঁন খার স্ত্রী কুয়াছিনা (৩২) ও যশোর জেলার কোতোয়ালি থানাধীন ছাবরা গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী মরিয়ম বেগম (৩৫)।
বিজিবি’র সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আল মাহমুদ জানান,  বিশেষ টহল বাহিনীর সদস্যরা মঙ্গলবার গভীর রাতে ভারত থেকে দেশে আসার সময় তাদেরকে আটক করা হয়েছে।তাদরেকে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে কালিগঞ্জ উপজেলার নলতা আহছানিয়া মিশন আশ্রয় কেন্দ্রে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে। কোয়ারেন্টাইন শেষে তাদের বিরুদ্ধে পাসপোর্ট আইনে মামলা দিয়ে থানায় পাঠানো হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন