আর্কাইভ থেকে আফ্রিকা

সোমালিয়ায় জোড়া গাড়ি বিস্ফোরণ, নিহত ৩০

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে জোড়া গাড়ি বিস্ফোরণে এখন পর্যন্ত ৩০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। জানান পুলিশ কর্মকর্তা ইব্রাহিম মোহাম্মদ।

শনিবার(২৯ অক্টোবর) আন্তর্জাতিক সংবাদসংস্থা আল জাজিরার এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

ইব্রাহিম মোহাম্মদের উদ্ধৃতি দিয়ে প্রতিবেদনে বলা হয়, দেশটির শিক্ষা মন্ত্রণালয় এলাকা থেকে ওই গাড়িটিতে বিস্ফোরক দ্রব্য ভর্তি করা হচ্ছিল। এ সময় বন্দুকধারীদের গুলিতে এ ঘটনা ঘটে।

পুলিশ কর্মকর্তা জানান, এ ঘটনার পর পরই ওই একই এলাকায় আরও একটি গাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটে।

তিনি জানান, ঘটনাস্থলে অনেক মানুষের মৃতদেহ পড়ে রয়েছে। এসব মৃতদেহ মূলত একটি বেসামরিক বাসের যাত্রীদের। দ্বিতীয় বিস্ফোরণের ঘটনাটি একটি রেস্টুরেন্টের কাছে ঘটেছে।

শিক্ষা ভবনের এক নিরাপত্তা কর্মীর বরাত দিয়ে পুলিশের এক কর্মকর্তা জানান, এ পর্যন্ত ১২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে এবং ২০ জনকে আহত অবস্থায় পাওয়া গেছে। অন্যদিকে হাসপাতালের একজন কর্মী জানিয়েছেন এখন পর্যন্ত ৩০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন, সন্ত্রাসীরা নির্মমভাবে অনেক মাকে হত্যা করেছে। এদের মধ্যে অনেকে তাদের সন্তানকে কোলো নিয়ে মারা গেছেন। সন্ত্রাসীরা মূলত ছাত্র এবং বেসামরিক লোকদের টার্গেট করেছে।

মেডিনা হাসপাতালের একজন উদ্ধারকর্মী জানিয়েছেন, জোড়া বিস্ফোরণের ঘটনায় হাসপাতালে নিয়ে আসাদের মধ্যে ৩০ জন নিহত হয়েছে। যাদের অধিকাংশ নারী। এ ঘটনা নিজ চোখে দেখেছি।

এ সম্পর্কিত আরও পড়ুন