আর্কাইভ থেকে ক্রিকেট

আইরিশদের হারিয়ে সেমির পথে কিউইরা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে লড়াই করে ৩৫ রানে হেরেছে আয়ারল্যান্ড।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কিউইদের সংগ্রহ ছিলো ১৮৫ রান। এ লক্ষ্য টপকাতে পারলো না আইরিশরা। নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৫০ রান করে আইরিশরা। এই জয়ের ফলে ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে কিউইরা।

গ্রুপের অপর দুটি দল অস্ট্রেলিয়া আর ইংল্যান্ডের সামনেও নিউজিল্যান্ডের সমান ৭ পয়েন্ট তোলার সুযোগ আছে। কিন্তু নেট রানরেটে বেশ ভালো অবস্থানে (২.১১৩) কেইন উইলিয়ামসনরা।

আয়ারল্যান্ডের পক্ষে স্টার্লিং ২৭ বলে ৩৭, বালবির্নি ২৫ বলে ৩০ ও ডকরেল ১৫ বলে ২৩ রান করেন। নিউজিল্যান্ডের ফার্গুসন ২২ রানে নেন তিন উইকেট। এছাড়া দুইটি করে উইকেট লাভ করেন টিম সাউদি, ইশ সৌধি ও স্যান্টনার।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের সংগ্রহ ১৮৫ রান। ২০ ওভার খেলে তাদের হারাতে হয় ৬ উইকেট। কিউইদের পক্ষে দলের অধিনায়ক কেন উইলিয়ামসন সর্বোচ্চ ৬১ রান করেন।

অপরদিকে, আয়ারল্যান্ডের পক্ষে ৩টি উইকেট পান জস লিটল আর দুটি উইকেট পান গ্যারেথ ডেলানি।

নিউজিল্যান্ডে একাদশ

ফিন অ্যালেন, ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, জেমস নিশাম, ড্যারেল মিচেল, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, লুকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

আয়ারল্যান্ড একাদশ

পল স্টার্লিং, অ্যান্ডি বালবিরনি (অধিনায়ক), লরকান টাকার, হ্যারি টেকটর, কার্টিস ক্যাম্পার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক অ্যাডয়ের, ফিওন হ্যান্ড, ব্যারি ম্যাকার্থি, জস লিটল।

এ সম্পর্কিত আরও পড়ুন