আর্কাইভ থেকে বিএনপি

মঞ্চে খালেদা জিয়া ও তারেকের জন্য খালি চেয়ার

নির্ধারিত সময়ের তিন ঘণ্টা আগেই শুর হয় বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। বেলা ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও ১১টায় শুরুর সিদ্ধান্ত নেয় দলটির শীর্ষনেতারা। সমাবেশকে ঘিরে বরিশালে এক যুগের বেশি সময় পর প্রাণবন্ত হয়ে উঠেছে। এ্ররই মধ্যে সমাবেশ স্থলে উপস্থিত হয়েছেন দলের বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঞ্চে উপস্থিত রয়েছেন দলটির শীর্ষনেতারা। সামনের সারিদে খালি রাখা হয়েছে দুটি চেয়ার। এর একটি দলের চেয়ারপাসরসন বেগম খালেদা জিয়ার জন্য অপরটি ভারপ্রাপ্ত চেয়ারপাসরসন তারেক রহমানের জন্য।

শনিবার (৫ নভেম্বর) বেলা বাড়ার সাথে সাথেই সমাবেশস্থলে নেটওয়ার্ক নিয়ে সমস্যায় পড়ছে সাধারণ মানুষসহ বিএনপি নেতা-কর্মী ও সংবাদকর্মীরা।

এরই মধ্যে বরিশালে ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেয়া হয়েছে বলে অভিযোগ করেছে সমাবেস্থলে উপস্থিত জনতা ও স্থানীয়রা।

স্থানীয় সংবাদকর্মীরা জানিয়েছেন, বরিশালে সমাবেশস্থলে গ্রামীনফোন, বাংলালিংক, টেলিটক, এয়ারটেল ও রবি নেটওয়ার্ক সিস্টেম ভেঙে পড়েছে। যার কারণে সংবাদ পাঠাতে সমস্যায় পড়তে হচ্ছে।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক বলেন, সমাবেশ শুরুর পর থেকেই মোবাইল নেটওয়ার্ক না থাকায় আমরা কারো সাথে যোগাযোগ করতে পারছি না।

লঞ্চ, বাস, তিন চাকার অটো, নৌকা সব বন্ধ করে সারাদেশের সাথে বরিশালের যোগাযোগ আগেই বন্ধ করে দেয়া হয়। এখন ইন্টারনেট বন্ধ করে দেয়ায় পুরো বিশ্বের সাথে বরিশালের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন