আর্কাইভ থেকে এশিয়া

পাকিস্তানে ট্রেন দুর্ঘটনায় ৩০ জনের মৃত্যু

পাকিস্তানের দক্ষিণাঞ্চলে দুটি ট্রেনের সংঘর্ষে মারা গেছে অন্তত ৩০ জন। আহত হেয়েছে কমপক্ষে অর্ধশত। সোমবার সকালে দেশটির সিন্ধু প্রদেশের ঘটকি জেলার রায়তী রেলওয়ে স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানিয়েছে, পাকিস্তানের রেলওয়ের মুখপাত্র ও পুলিশ বলেছে, মিল্লাত এক্সপ্রেস নামে একটি ট্রেন করাচি থেকে সারগোধা যাওয়ার পথে লাইনচ্যুত হয়ে যায়। সেইসময় রাওয়ালপিন্ডির দিক থেকে আসা স্যার সৈয়দ এক্সপ্রেসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। রায়তী স্টেশনের কাছে এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় ১৩ থেকে ১৪টি বগি লাইনচ্যুত হয়। ৬-৮টি বগি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।

পরে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে উদ্ধারকারীরা। তবে বগিগুলো উল্টে যাওয়ায় উদ্ধারকাজে অসুবিধা হচ্ছে। ১৫ থেকে ২০ জন যাত্রী এখনও দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের মধ্যে আটকে আছে। মৃতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

এদিকে, দুর্ঘটনায় আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে। ঘটকি, ধারকি, ওবারো এবং মিরপুরের হাসপাতালগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। পাশাপাশি কর্তব্যরত সব চিকিৎসক, নার্স ও প্যারামেডিক্যাল কর্মীদের দ্রুত কাজে যোগ দিতে বলা হয়েছে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন