আর্কাইভ থেকে উত্তর আমেরিকা

হ্যারি-মেগানকে ব্রিটিশ রানীর অভিনন্দন

হ্যারি-মেগান দম্পতির ঘরে এসেছে আরো একজন নতুন অতিথি লিলিবেট লিলি ডায়ানা মাউন্টব্যাটেন-উইন্ডসর। তার আসার খবরে আনন্দ প্রকাশ করেছেন দাদী ও ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ। বাকিংহাম প্যালেসের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, এক বিবৃতিতে রানীর রাজপ্রাসাদ বাকিংহাম প্যালেস জানায়, রানী দ্বিতীয় এলিজাবেথ, প্রিন্স অব ওয়েলস, ডাচেস অব কর্নওয়াল এবং ডিউক এবং ডাচেস অব কেমব্রিজকে নতুন অতিথির কথা অবহিত করা হয়েছে এবং এই সংবাদে আনন্দিত হয়েছে তারা।

হ্যারির বাবা প্রিন্স চার্লস এক টুইট বার্তায় বলেছেন, লিলিবেট ডায়ানার জন্মে হ্যারি, মেগান এবং আর্চিকে অভিনন্দন। বিশেষ এই সময়ে তাদের জন্য শুভ কামনা রইল।

এর আগে গেল শুক্রবার স্থানীয় সময় রাত ১১টা ৪০ মিনিটে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান্তা বারবারা শহরের একটি হাসপাতালে জন্ম নেয় হ্যারি-মেগানের দ্বিতীয় সন্তান লিলিবেট ডায়ানা মাউন্টব্যাটেন-উইন্ডসর। এক বিবৃতিতে জানানো হয়, মা ও নবজাতক দুইজনই সুস্থ আছে।

রাজপরিবারে রানি এলিজাবেথের ডাকনাম লিলিবেট এবং প্রয়াত প্রিন্সেস ডায়ানার নামানুসারে মেয়ের নাম রেখেছেন, লিলিবেট লিলি ডায়ানা মাউন্টব্যাটেন-উইন্ডসর। লিলিবেট রানি দ্বিতীয় এলিজাবেথের ১১তম নাতনী। হ্যারি-মেগানের দ্বিতীয় সন্তান ব্রিটিশ রাজ সিংহাসনের ৮ম উত্তরাধিকারী।

চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে দ্বিতীয় সন্তানের বাবা-মা হতে যাওয়ার ঘোষণা দেন হ্যারি ও মেগান দম্পতি। তাদের প্রথম সন্তানের নাম আর্চি। ২০১৯ সালের ৬ মে এই দম্পতির ছেলেসন্তান হয়।

২০১৮ সালের মে’তে ব্রিটিশ রাজপ্রাসাদ উইন্ডসর ক্যাসেলে বিয়ে করেন হ্যারি-মেগান। ২০২০ সালের মার্চে রাজকীয় দায়িত্ব ত্যাগ করেন তারা। তারপর থেকে বসবাস করছেন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন