আর্কাইভ থেকে দেশজুড়ে

সীমান্তবর্তী ও আশপাশের বিভিন্ন জেলায় বাড়ছে করোনা সংক্রমণ

সীমান্তবর্তী ও আশপাশের বিভিন্ন জেলায় বাড়ছে, করোনা সংক্রমণ। করোনার ভারতীয় ধরণ শনাক্ত হয়েছে, ঢাকার নবাবগঞ্জ, গোপালগঞ্জসহ দেশের বিভিন্নস্থানে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ ঘন্টায় করোনায় মারা গেছে, আরো ৭ জন। 

এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, রাজশাহী, নাটোর, নওগাঁ ও পাবনায় ১ জন করে রয়েছে। এদিকে, সংক্রমণ এড়াতে নগরীতে বিধি নিষেধের সময় বাড়ানো হয়েছে। সন্ধ্যা ৭টার পরিবর্তে বিকেল ৫টার মধ্যে দোকানপাট বন্ধ এবং মানুষের চলাচল নিয়ন্ত্রণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গেল ২৪ ঘন্টায় চাঁপাইনবাবগঞ্জে ৩৯২ জনের নুমনা পরীক্ষায় ৭৫ জনের করোনা পজিটিভ আসে। শনাক্তের শতকরা হার ১৯.১৩ ভাগ। নওগাঁয় করোনা সংক্রমণ বাড়ায় নওগাঁ পৌরসভা ও নিয়ামতপুর উপজেলায় চলছে, পঞ্চম বারের মত এক সপ্তাহের সর্বাত্মক বিশেষ লকডাউন। এই লকডাউন মানাতে যথেষ্ট তৎপর জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পৌরসভার ২৩টি ও নিয়ামতপুর উপজেলায় ১৮টি পয়েন্টে পুলিশি চেকপোষ্ট বসানো হয়েছে। বন্ধ রয়েছে, দোকানপাট এবং অভ্যন্তরীণ ও দুরপাল্লার যানবাহন। 

করোনার সংক্রমণ বাড়ায় লকডাউন দেয়া হয়েছে, সীমান্তবর্তী চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ১৮টি গ্রামে। সকাল থেকে লকডাউনকৃত গ্রাম ও এলাকায় তদারকি করছে উপজেলা প্রশাসন। সীমান্তবর্তী এলাকায় টহল জোরদার করেছে বিজিবি।

এ সম্পর্কিত আরও পড়ুন