আর্কাইভ থেকে বিএনপি

সমাবেশে বিশৃঙ্খলা চায় না বিএনপি

১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশের অনুমতি এবং সমাবেশে বিএনপি নেতাকর্মীদের আসতে বাধা দেয়াসহ আওয়ামী লীগ নেতাকর্মীরা যেন কোনো বিশৃঙ্খলা তৈরি করতে না পারে সে বিষয়ে ডিএমপি কমিশনারকে জানানো হয়েছে। বলেছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান।

মঙ্গলবার (১৫ নভেম্বর) মঙ্গলবার (১৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় মিন্টো রোডের ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কার্যালয় থেকে বেরিয়ে তিনি এ কথা বলেন।

আমান উল্লাহ বলেন, বেশ কয়েকটি বিভাগীয় শহরে তাদের সমাবেশ হয়েছে। আগামীতে ছয়টি বিভাগীয় শহরে সমাবেশ রয়েছে। ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। তারা এর জন্য অনুমতি চেয়েছেন। ডিএমপি থেকে জানানো হয়েছে, আলোচনা করে বিএনপি নেতাদের এ বিষয়ে জানানো হবে।

এর আগে সকাল ১০টায় মিন্টো রোডের ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কার্যালয়ে কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে বৈঠকে বসেন বিএনপি নেতারা। দেশব্যাপী গণসমাবেশের অংশ হিসেবে আগামী ১০ ডিসেম্বর রাজধানীতে সমাবেশের অনুমতির জন্য এ বৈঠকে বসেন তারা।

বিএনপির পক্ষ থেকে বৈঠকে অংশ নিয়েছেন ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আব্দুস সালাম, দক্ষিণের আহ্বায়ক আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, প্রচার সম্পাদক ও বিএনপি মিডিয়া সেল সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, বিএনপি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সদস্যসচিব আমিনুল হক ও রফিকুল আলম মজনু প্রমুখ।

উল্লেখ্য, নিত্যপ্রয়োজনীয় প্রব্যাদির মূল্যবৃদ্ধির প্রতিবাদে চলমান আন্দোলনে বিএনপির পাঁচ কর্মী নিহতের প্রতিবাদে গত ২৮ সেপ্টেম্বর বিভাগীয় গণসমাবেশের ঘোষণা দেয় বিএনপি। এরপর চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুরে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ঢাকায় ১০ ডিসেম্বর ঢাকায়, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহীতে গণসমাবেশ করবে দলটি।

এ সম্পর্কিত আরও পড়ুন