আর্কাইভ থেকে বাংলাদেশ

ভারতের বিভিন্ন বাসায় বন্দি বাংলাদেশী প্রায় এক’শ তরুণী (ভিডিও)

নানা প্রলোভন দেখিয়ে উঠতি বয়সী সুন্দরী মেয়েদের ভারতে নিয়ে পতিতাবৃত্তিতে বাধ্য করতো আন্তর্জাতিক নারী পাচারকারী হৃদয় ও তার সহযোগীরা। তাদের নির্দেশনা না শুনলে বিবস্ত্র করে ভিডিও ধারণ করা হতো। সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয় দেখানো হতো। করা হতো অমানবিক নির্যাতন। এমন অমানুষিক নির্যাতনের শিকার এক তরুনী এই চক্রের কাছে দুই মাস বন্দী থেকে পালিয়ে দেশে ফিরে এসব তথ্য জানিয়েছেন। এখনো একশ’রও বেশী তরুনী ভারতে বন্দী আছে।

নির্যাতিতা তরুনী জানান, রাজধানীর বিভিন্ন রিসোর্টে কিংবা পয়েন্টে পুল পার্টির আয়োজন করে হৃদয় ও তার সহযোগীরা। সেখান থেকে মেয়েদের সঙ্গে সখ্য গড়ে তোলে চক্রের  সদস্যরা। এভাবে সখ্য গড়ে তুলে  টিকটক তারকা বানানো, ভাল বেতনে চাকরী এবং মডেলিংয়ের প্রলোভন দেখিয়ে তরুনীদের ভারত যেতে রাজি করানো হয়।

এমন প্রলোভন দেখিয়ে তাকে সাতক্ষীরা সীমান্ত দিয়ে ভারতের ব্যাঙ্গালুর নিয়ে যায় হৃদয় বাবু। সেখানে তাকে দেহ ব্যবসা করার নির্দেশনা দেয়। তাদের অবাধ্য হওয়ায় তাকে অমানুষিক নির্যাতন করে। তাকে ধ’র’ষণ করে। বস্ত্রহীন করে ভিডিও ধারণ করে।

তরুনী জানান, এই চক্রের সদস্য প্রায় এক’শ জন। তারা বাংলাদেশ ও ভারতে বিভিন্ন ভাবে অপকর্ম করে। এক অংশ বাংলাদেশ থেকে ভারত সীমান্তে তরুনীদের পৌছে দেয়। আরেক অংশ ভারত সীমান্ত পার করে। আরেক অংশ ভারতের বিভিন্ন রাজ্যে পৌছে দেয়। আরেক অংশ খদ্দের যোগাড় করে। এমন বিভিন্ন ভাগে বিভক্ত হয়ে দায়িত্ব পালন করে চক্রের সদস্যরা।

তরুনী জানান, তার মতো প্রায় একশ বাংলাদেশী তরুণীকে চেন্নাইসহ কয়েকটি রাজ্যে বিভিন্ন বাসায় বন্দি করে রেখেছে হৃদয় ও তার সহযোগীরা। দিনের পর দিন তাদেরকে অনৈতিক কাজে বাধ্য করছে এই চক্রটি। তারা দেশে ফিরত হায় হুতাশ করছে।

ওই তরুনীর দেয়া তথ্য উপাত্ত নিয়ে আইনগত ব্যবস্থা নিচ্ছে রাজধানীর হাতিরঝিল থানা পুলিশ।

তরুণীর বক্তব্যের ভিডিও দেখুন...

এ সম্পর্কিত আরও পড়ুন