আর্কাইভ থেকে উত্তর আমেরিকা

বন্ধুর বিয়েতে শাড়ি পরে হাজির আমেরিকান দুই যুবক

বন্ধুর বিয়ে মানেই জমজমাট আসর। কী পরবেন, কী সাজবেন বহু দিন আগে থেকেই তা স্থির হয়ে যায়। বন্ধুর বিয়েতে তার উপস্থিতি যেন সেই বন্ধুর চিরদিন মনে থাকে সেই জন্য নানা কায়দা করে আজকের প্রজন্ম। কখনও অদ্ভুত রকমের উপহারের বাহার আবার কখনও ছোটখাটো মশকরা, নানা কীর্তি-কলাপই ভাইরাল হয় আজকাল।

মার্কিন মুলুকে ভারতীয় বন্ধুর বিয়েতে শাড়ি, টিপ পরে হাজির হয়ে তাক লাগিয়ে দিলেন দুই যুবক। যারা আবার বিদেশি। ইতিমধ্যেই নেটিজেনদের মন কেড়েছেন দুই যুবক।

শিকাগোর এক চিত্রগ্রাহক যুগলের ছবি পোস্ট করে লিখেছেন, “বিয়ের এক অভিনব সকাল। বরের দুই সবচেয়ে প্রিয় বন্ধু শাড়ি পরে মিচিগানের সড়ক কাঁপালেন”।

ইন্সটাগ্রামে পোস্ট করা ওই ভিডিওতে দেখা যাচ্ছে, বন্ধুর বিয়ের জন্য শাড়ি, কপালে টিপ পরে পরিপাটি করে সেজে উঠছেন দুই যুবক। এরপর শিকাগোর মিচিগান অ্যাভেনিউ কাঁপিয়ে হাঁটছেন দুজন। বৌয়ের জন্য অপেক্ষা করছেন বর। পিছন ফিরতেই তাঁর চক্ষু চড়ক গাছ! বৌ কই? এ তো বৌয়ের বেশে তারই দুই বন্ধু। পরনে সিল্কের শাড়ি সঙ্গে মানানসই ব্লাউজ, কপালে আবার রয়েছে টিপ। দুই বন্ধুর পাগলামি দেখে ভারতীয় বড় তখন আনন্দে আত্মহারা। এরপর বর-কনে সহ দুই বন্ধু খিলখিল করে হেসে ওঠেন। একে অপরকে আলিঙ্গনের মধ্যে দিয়ে শেষ হয় ভিডিওটি।

ইতিমধ্যেই ভিডিওটিতে প্রায় ৬২ হাজাররেও বেশি লাইক এবং তিনশোর বেশি কমেন্ট এসে গিয়েছে।

 

View this post on Instagram
 

A post shared by Chicago Wedding Videographers (@paraagonfilms)

সেইসঙ্গে, প্রথা ভেঙে দুই যুবকের এই সাজ দেখে মুগ্ধ নেটিজেনরা। নারী-পুরুষের মধ্যে ভেদাভেদ ঘোচাতে এই যুগলের অভিনব উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অনেকেই। নেটিজেনদের অনেকেই যখন দুই যুবকের এই সাজ দেখে অবাক হয়েছেন, অনেকেই আবার তাদের এই কাজকে স্বাগতও জানিয়েছেন।

এক নেটিজেন লিখেছেন, “চমকপ্রদ ঘটনা, সত্যিই অসাধারণ”। একজন আবার লিখেছেন, “এই দুই যুবক সৃজনশীলতাকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছেন”। অন্যদিকে, এক ব্যক্তির বক্তব্য, “সাদা চামড়ার মানুষরা যাই পরেন, তাতেই সুন্দর দেখান। পরিপাটি করে পরা শাড়িতে ওনাদের সত্যিই অভূতপূর্ব লাগছে”। আবার এক মহিলা লিখছেন, ‘‘এত পরিপাটি করে শাড়ি আমি নিজেই পরতে পারি না!’’ আর এক জন লিখেছেন, ‘‘বন্ধুদের পক্ষে তো সবই সম্ভব!’’

উল্লেখ্য, এর আগে পশ্চিমবঙ্গের পুষ্পক সেন নামক ওক যুবক মিলান শহরে শাড়ি পরে হেঁটে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছিলেন।

সূত্র: দি ইন্ডিয়ান এক্সপ্রেস

এ সম্পর্কিত আরও পড়ুন